মতলব উত্তরে বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতে ব্যবসায়ীদের অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক :
পবিত্র মাহে রমজান ও চলমান করোনা ভাইরাসে প্রাদুর্ভাবের সময় নিত্যপ্রয়োাজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখার ও সরবরাহ নিশ্চিতে এবং ক্রেতা-বিক্রেতাদের মাঝে সচেতনতাসহ সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

সোমবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এম জহিরুল হায়াত। ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয় উপজেলার আমিরাবাদ বাজার, জনতা বাজার ও ভেদুরিয়া বাজারে।

ইউএনও জানান, করোনা ভাইরাসের আতঙ্ককে পুঁজি করে কেউ যেন বাজারে কৃত্রিম সংকট তৈরি না করতে পারে এবং মজুদ থাকার পরেও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম না বাড়াতে পারে সে লক্ষ্যে বাজার কমিটি ও ব্যবসায়ীগণকে দিক নির্দেশনামূলক পরামর্শ দেন এবং নিয়মিত বাজার মনিটরিংয়ের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান থাকবে।

চাল, ডাল, তেল, আদা, রসুন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা এবং প্রদর্শনকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে উক্ত পণ্য বিক্রয় না করা, করোনাকে কেন্দ্র করে অতি মুনাফা লাভ থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়।

এ সময় জনতা বাজারে মুদির দোকানগুলোতে দ্রব্যমূল্যের তালিকা না থাকা, দাম বৃদ্ধি ও অবৈধভাবে গ্যাস সিলিন্ডার বিক্রির দায় কয়েকজন ব্যবসায়ীকে ৬ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)