মানবসেবায় চলমান এসএ পরিবহন

শরীফুল ইসলাম
সারাদেশের মতো চাঁদপুরেও করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় কুরিয়ার সার্ভিস বন্ধ রয়েছে। মূলত কুরিয়ারে পাঠানো খাম, পার্সেলের মধ্য দিয়েও ছড়িয়ে পড়তে পারে করোনাভাইরাস। এই শংকায় সারাদেশে সব কুরিয়ার সার্ভিস বন্ধ ঘোষণা করা হয়।

কুরিয়ার পরিসেবা বন্ধ করে দিয়েছে বেশির ভাগ সংস্থা। অনেকেই খাম পার্সেল পাঠাতে গিয়ে পরিসেবা বন্ধ দেখে হতাশ হয়ে ফিরে এসেছেন। বিভিন্ন শহরে যে খাম বা পার্সেল পৌঁছছে সেগুলো বাড়ি বাড়ি বিতরণ হচ্ছে না। এমনিতেই অনেকেই করোনা সতর্কতায় সরাসরি কর্মক্ষেত্র যাওয়া এড়াচ্ছেন। গুরুত্বপূর্ণ নথি কুরিয়ারে পাঠানোর পরিকল্পনা নিয়েছেন অনেকেই। কিন্তু অনির্দিষ্টকালের জন্য আপাতত সেই পরিসেবা বন্ধ। ফলে প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ কাগজপত্র পাঠানোর ক্ষেত্রে সমস্যায় পড়েছেন অনেকেই।

এদিকে সব কুরিয়ার সার্ভিস বন্ধ থাকলেও দেশে করোনা ভাইরাস পরিস্থিতিতে চলমান রেখেছে এসএ পরিবহন। হরতাল, অবরোধ, অসহযোগ আন্দোলনসহ সব ধরণের পরিস্থিতিতে জরুরি সেবা চালিয়ে যাওয়া দেশের শীর্ষস্থানীয় পার্শ্বেল ও কুরিয়ার সার্ভিস এসএ পরিবহন। এবারের করোনা ভাইরাসের ঝুঁকিপূর্ণ সময়েও গ্রাহক সেবা অব্যহত রেখেছে।

কর্তৃপক্ষ বলছেন, জরুরি সময়ের মধ্যে সাধারণ মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রাখার পাশাপাশি জীবন রক্ষাকারী চিকিৎসা সামগ্রী জেলায় জেলায় পৌঁছে দিতে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করেই সার্ভিস সচল রাখা হয়েছে। আর এসএ পরিবহনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ।

চাঁদপুর শহরের বিপণীবাগ এলাকায় এসএ পরিবহণে গিয়ে দেখা যায়, মুখে মাক্স, হাতে হ্যান্ডগ্লাভস, কিছু সময় পরপর নিজের শরীর জীবাণুমুক্ত করার চেষ্টার মধ্য দিয়েই জরুরি সেবা চালিয়ে যাচ্ছেন কর্মীবাহিনী। করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখেই স্বাভাবিক সময়ের মতো সেবা দেয়ার প্রত্যয় নিয়ে কাজ করার পাশাপাশি, সেবা নিতে আসা গ্রাহকদের করোনার বিষয়ে সচেতন করে তুলছেন এসএ পরিবহনের কর্মীরা। বিশেষ ও গুরুত্বপূর্ণ এই সময়ে, জরুরি সেবা পেয়ে খুশি গ্রাহকরা।

এস এ পরিবহন চাঁদপুর শাখার ম্যানেজার দেলোয়ার হোসেন বলেন, আমাদের এখানে খাম পার্সেল যত ধরনের মালামাল আসছে, সব কিছু এখানে এসে নিতে হচ্ছে গ্রাহকদের। কোন পার্সেল বাড়ি কিংবা অফিস-আদালতে গিয়ে দেওয়া হচ্ছে না। আমাদের গাড়ি প্রতিনিয়ন আসা-যাওয়া করছে। চাঁদপুরে সব মিলিয়ে ২০-২৫টি কুরিয়ার সার্ভিস রয়েছে। কিন্তু এই সময়ে সব বন্ধ থাকলেও আমাদেরটি চলমান রয়েছে।

তিনি আরো জানান, জরুরী পার্শ্বেলের পাশাপাশি জীবন রক্ষাকারী ওষুধ, টাইমিং ভ্যাকসিন, আমদানী-রপ্তানী বাণিজ্যের গুরুত্বপূর্ণ ডাক-ডকুমেন্ট সঠিক সময়ে গ্রাহকরা এখানে এসে নিয়ে যাচ্ছেন। জরুরী সেবা অব্যহত রাখবে প্রস্তুত এসএ পরিবহন।

শেয়ার করুন

মন্তব্য করুন