মালয়েশিয়া প্রবাসীদের খাদ্যসহায়তার ঘোষণা দিল বাংলাদেশ দূতাবাস

শাহাদাত হোসেন, মালয়েশিয়া থেকে :
বৈশ্বিক মহামারী করানোভাইরাসের কারণে মালয়েশিয়া চলছে সরকারের দেওয়া মুভমেন্ট কন্ট্রোল ওয়ার্ডার (এমসিও)। কলকারখানাসহ বন্ধ রয়েছে সবকিছু। এমন অবস্থায় মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশি প্রবাসীদের জন্য খাদ্য সহায়তার ঘোষণা দিল বাংলাদেশ হাইকমিশন।

বাংলাদেশ হাইকমিশনের ফেসবুক পেজে খাদ্য সহায়তার জন্য এই ঘোষণা দেয়া হয়। কভিড-১৯ চলমান পরিস্থিতিতে মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জরুরি খাদ্য চাহিদার প্রেক্ষিতে একটি অনলাই চাহিদা ফর্ম ছাড়া হয়েছে। যে সকল প্রবাসীরা এখানে খাদ্য সংকটে আছে তারা এই ফর্ম পূরণ করে পাঠিয়ে দিলে দুতাবাস থেকে সহযোগিতা করা হবে বলে জানানো হয়েছে।

এই ঘোষণা কর্মহীন অনেক শ্রমিকের মাঝে আশার আলো দেখা দিয়েছে। সরকারের এমসিও কর্মসূচির কারণে বর্তমানে মালয়েশিয়ায় লাখ লাখ বাংলাদেশী বেকার হয়ে পড়েছে। চাকুরিজীবী, ব্যবসায়ী সবাই এখন সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। তারওপর করোনার সংক্রমণের আশঙ্কা তো রয়েছে’ই।

নিম্নে ফর্ম পূরণ করার নিয়ম দেয়া হলো :
প্রথমেই তাকে তার মোবাইলে ইন্টারনেট কানেকশন থাকতে হবে তারপর এই লিংকে বাংলাদেশিদের জরুরী খাদ্য চাহিদা ফর্ম ক্লিক করে প্রবেশ করতে হবে ।

১। আপনার নাম লিখুন, ২। আপনার পাসপোর্ট নাম্বার লিখুন, ৩। মোবাইল নাম্বার লিখুন, ৪। আপনার এলাকা নির্বাচন করুন (গোল চিহ্ন ক্লিক করুন), ৫। আপনার পুর্ন ঠিকানা লিখুন (বর্তমান যে জায়গায় অবস্থান করছেন), ৬। বেতন পেয়েছেন (লকডাউন চলা কালীন যদি পেতন পেয়ে থাকেন তবে হা অথবা নাতে ক্লিক করন),৬। নিয়োগকর্তার বিস্তারিত( আপনি যে কোম্পানির আন্ডারে আছেন), ৭। নিয়োগকর্তার নাম ( মানে আপনার বসের নাম),৮। নিয়োগকর্তার ঠিকানা, ৯। নিয়োগকর্তার মোবাইল নং, ১০। কোন খাবার গুলো বেশি জরুরী (টিক দিন)। উপরে উল্লেখিত বিষয়ে পূরন হয়ে গেলে সাবমিট লেখায় ক্লিক করে দিন। হয়ে গেলো আপনার ফর্ম পূরন। ফরম পূরণ করতে অসুবিধা হলে অনুগ্রপূর্বক যোগাযোগ করুন: +৬০১২২৯০৩২৫২, +৬০১২২৯৪১৬১৭, +৬০১৩৬৩৩০১০৩, +৬০১১২৬৯৯১১৫০, +৬০১৭৬২৩২১৮৩, +৬০১৬৭৯০৭৪৩৪ এবং +৬০১২৪৩১৩১৫০ । করোনা ভাইরাস এর এই পর্যন্ত মালয়েশিয়া আক্রান্ত হয়েছে ৩৩৩৩ জন মৃত্যুবরণ করেছে৫৩ জন দেশটিতে কোথাও বাংলাদেশের আক্রান্ত খবর পাওয়া যায়নি।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)