মাহে রমযান উপলক্ষে দিপু চৌধুরীর শুভেচ্ছা ও মোবারকবাদ

নিজস্ব প্রতিবেদক :
পবিত্র মাহে রমজান উপলক্ষে চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) নির্বাচনী এলাকাসহ চাঁদপুর জেলার মুসলিম উম্মাহকে শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী, কেন্দ্রীয় আ’লীগের সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রমের জ্যেষ্ঠ পুত্র, সাবেক কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপুু।

এক শুভেচ্ছা বার্তা তিনি বলেন, সংযম ও সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান আমাদের মাঝে সমাগত। এই মাসকে ঘিরে সব সময় আমাদের আগাম আয়োজন থাকে। বর্তমানে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণে সারা বিশ্ব বিপর্যন্ত। ভয়াল এ মহামারিতে আক্রান্ত হয়েছে আমাদের প্রিয় বাংলাদেশও। তাই আপনাদের কাছে আমার আহ্বান, নিজ নিজ ঘরে থেকেই ইবাদত-বন্দেগী করুন। সংকটময় এ মুহূর্তে মসজিদে না গিয়ে ঘরে থেকেই পড়ুন পাঁচ ওয়াক্ত নামাজ। বছরের ১২টি মাসের মধ্যে সর্বোত্তম মাস হচ্ছে এই রমজান মাস। এ মাসের আমল আল্লাহর কাছে অধিক প্রিয়। তাই আসুন আমরা সবাই রমজানের ফরজ রোজা পালন করি।

তিনি আরো বলেন, মহান রাব্বুল আলামীন রমজানের মাসব্যাপী রোজাকে ফরজ করেছেন। সুবেহ সাদিক থেকে সূর্যাস্ত পর্যন্ত পানাহার এবং ইন্দ্রীয় সুখ ভোগ থেকে বিরত থাকার নামই রোজা। যে পাঁচটি স্তম্ভের ওপর ইসলাম দন্ডায়মান তার একটি রোজা। নামাজের পরই রোজার স্থান। মাহে রমজান রহমত-বরকত, মাগফিরাত ও নাজাতের মাস। মানুষের দৈহিক, মানসিক, আত্মিক, নৈতিক ও আধ্যাত্মিক উন্নয়নে এ মাসের রোজা অত্যন্ত ফলপ্রসূ। সংযম, সহিষ্ণুতা ও আত্মশুদ্ধির অনন্য চেতনায় ভাস্বর মাহে রমজান।

পবিত্র রমজানের উছিলায় আল্লাহ যেন সব দুর্যোগ থেকে আমাদের সবাইকে হেফাজত করেন। আসুন সবাই মিলে আমরা মাহে রমজান মাসের পবিত্রতা রক্ষা করি, মহান আল্লাহ দরবারে সকলের সুখ, সমৃদ্ধি ও শান্তি কামনা করি।

সাজেদুল হোসেন চৌধুরী দিপু আরো বলেন, করোনা ভাইরাসের প্রতিরোধের কারণে নিম্ন আয়ের অসহায় মানুষ এখন কর্মহীন হয়ে পড়েছে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন যার যার সমর্থ অনুযায়ী অসহায়দের পাশে দাঁড়াতে। আমি আশা করবো যারা সমাজে বিত্তবান আছেন, এই পবিত্র মাহে রমযান মাসে সকলেই সামর্থ অনুযায়ী মানুষকে সহায়তা করবেন। আর করোনা প্রতিরোধে সকলে আরো বেশি সচেতন হবেন।

তিনি বলেন, রহমত, বরকত ও মাগফিরাতের মহান বার্তা নিয়ে মাহে রামাদ্বান আমাদের দ্বারে উপস্থিত হলো। রমজানের প্রতিটি ক্ষণ রহমত বরকতে পরিপূর্ণ। এ মাসেই রয়েছে হাজার রাতের চেয়েও শ্রেষ্ঠ মহিমান্বিত রাত লাইলাতুল ক্বাদর। রমজানের মহান শিক্ষা সমাজের সকল স্তরে ও সবার মাঝে প্রতিফলিত হোক এটাই আমরা কামনা করি।

শেয়ার করুন

মন্তব্য করুন