মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বিশেষ চলচ্চিত্র পুরস্কার পাচ্ছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

নিজস্ব প্রতিবেদক :
মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বিশেষ চলচ্চিত্র পুরস্কার-২০২১ পাচ্ছে বহুল আলোচিত চলচ্চিত্র ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক এই চলচ্চিত্রের পরিচালক চাঁদপুরের মো. সেলিম খান। ছবির প্রযোজক তার মেয়ে পিংকি আক্তার। ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেন সেলিম খানের ছেলে চিত্রনায়ক শান্ত খান।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়েছে। মন্ত্রণালয়ের চলচ্চিত্র-১ শাখা থেকে জারিকৃত প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

প্রজ্ঞাপনে বলা হয়, “বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরে ‘মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উপলক্ষ নির্মিত চলচ্চিত্রসমূহের মধ্য হতে নিম্নবর্ণিত (টুঙ্গিপাড়ার মিয়া ভাই) চলচ্চিত্রকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ‘মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বিশেষ চলচ্চিত্র পুরস্কার-২০২১’ প্রদানের ঘোষণা করছে।”

টুঙ্গিপাড়ার মিয়া ভাই চলচ্চিত্রের পরিচালক, চাঁদপুরের লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম খান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, জাতির পিতাকে নিয়ে প্রথমবারের মতো চলচ্চিত্র নির্মাণ করে রাষ্ট্রীয় পুরস্কারের জন্য মনোনীত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এই পুরস্কার আমাদেরকে আগামীতে আরো ভালো ভালো চলচ্চিত্র, বিশেষ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান মুক্তিযুদ্ধ ও ইতিহাসভিত্তিক চলচ্চিত্র নির্মাণে উৎসাহিত করবে।

শেয়ার করুন