হাইমচরের ঈশানবালায় করোনা সনাক্ত কিশোরীসহ ১০জনের রিপোর্ট নেগেটিভ

খুরশিদ আলম :
হাইমচর উপজেলার ৪নং নীলকমল ইউনিয়নের ঈশানবালায় করোনা সনাক্ত হওয়া কিশোরীর দ্বিতীয় দফা নমুনার রিপোর্ট করোনা নেগেটিভ এসেছে। ফলে হাইমচরে সনাক্তকৃত একমাত্র করোনা রোগী এখন করোনামুক্ত হওয়ার পথে। আরেক দফা রিপোর্ট নেগেটিভ হলেই তাকে করোনামুক্ত হিসেবে ঘোষণা করা হবে।

ওই কিশোরীসহ আশপাশের মোট ১০জনের নমুনা পরীক্ষার ফলাফলে কেউ করোনা সনাক্ত হয়নি। আইইডিসিআর থেকে প্রাপ্ত এ রিপোর্ট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিশ্চিত করেছেন।

হাইমচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্লপনা কর্মকর্তা ডা. বেলায়েত হোসেন জানান, ঈশানবালায় একজন স্বাস্থ্য সহকারীর (নিরাপত্তার স্বার্থে নাম প্রকাশ করা হলো না) করোনা উপসর্গ দেখা দেয়ায় গত ১৫ এপ্রিল তাদের পরিবারের নমুনা (স্যাম্পল) কালেকশন করা হয়। এদের মধ্যে ১২ বছরের এক কিশোরী করোনা সনাক্ত (পজেটিভ) হয়।

দ্বিতীয় দফায় কিশোরীসহ ১০জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। শনিবার আইইডিসিআর হতে প্রাপ্ত ফলাফলে আক্রান্ত কিশোরীসহ ১০জনের ফলাফল করোনা নেগেটিভ এসেছে।

স্বাস্থ্য সহকারী (নাম প্রকাশ করা হলো না) এ প্রতিনিধিকে জানান, তার ভাগ্নীর করোনা শনাক্ত হওয়া, তার ভাগ্নী, ভাগিনা ও বোনসহ ঢাকার আমিন বাজার এলাকা হতে গত ২০ মার্চ তাদের বাড়িতে বেড়াতে আসে।

তাদের আসার কয়েকদিন পর তিনি নিজে এবং তার স্ত্রী, ভাগিনা ও ভাগ্নি জ্বরে আক্রান্ত হন। প্রাথমিক চিকিৎস্যায় জ্বর না কমায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গত ১৫ এপ্রিল তাদের করোনা স্যাম্পল কালেকশন করেন। তখন তার ভাগ্নী করোনা সনাক্ত (পজেটিভ) হয়, তবে করোনা সনাক্ত হলেও ভাগ্নী সুস্থ্ ছিল।

করোনার বিষয়টি অধিকতর নিশ্চিত হতে হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্স তার করোনা সনাক্তের ফলে ২য় দফায় ভাগ্নী ও পার্শ্ববর্তী ১০জনের নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠালে পরীক্ষার ফলাফলে সকলেই করোনা সনাক্ত হয়নি।

শেয়ার করুন

মন্তব্য করুন