হাজীগঞ্জে শরীরে আগুন দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

গাজী মহিনউদ্দিন :
চাঁদপুরের হাজীগঞ্জে নিজের শরীরে কেরোসিন তেল ঢেলে আগুন দিয়ে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। শুক্রবার সকাল সোয়া ১০টার সময় ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ওই ছাত্রীর মৃত্যু হয়।

নিহত ছাত্রী নাসরিন আকতার চাঁদনী হাজীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের সপ্তগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। তার বাবা আনোয়ার হোসেন কাতার প্রবাসী। ১ ভাই ও ২ বোনের মধ্যে চাঁদনী দ্বিতীয়।

বৃহস্পতিবার (২৮ মে) বিকেল ৫টার সময় নিজ ঘরে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করে চাঁদনী। এ সময় ঘরে কেউ ছিল না। পরে বাড়ির লোকজন ডাকচিৎকার শুনতে পেয়ে ওই ঘরে ঢুকে স্কুলছাত্রীকে উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতাল কর্তৃপক্ষ মুমূর্ষু অবস্থায় চাঁদনীকে ঢাকা মেডিকেল কলেজে প্রেরণ করে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক মুঠোফোনে জানান, চাঁদনী নামের মেয়েটির ৮০ ভাগ শরীরই আগুনে পুড়ে গেছে।

নিহত চাঁদনীর সাথে ঢাকা মেডিকেল অবস্থানরত একই বাড়ির তার দূর সম্পর্কের চাচা পুলিশের এসআই আরিফ দুপর ২টা মুঠোফোনে জানান, চাঁদনী সকাল সোয়া ১০টায় মারা গেছে। পরে শাহবাগ থানায় জিডি করেছি। লাশ ময়নাতদন্তের জন্য নেয়া হচ্ছে।

নিহত চাঁদনীর দাদী জানান, চাঁদনীর বাবা আনোয়ার হোসেন কাতারে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে। তার ২টি কিডনী অচল। এ অবস্থায় বাড়িতে ফোনও করতে পারছে না। ৩/৪দিন পর একবার কথা বলে। সরকারি ত্রাণ সহায়তায় তাদের পরিবারটি চলে। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ২৫০০ টাকা পেয়েছি। বাবার খুবই আদরের মেয়ে ছিল চাঁদনী। বাবার কথা চিন্তা করেই হতাশাগ্রস্থ থেকে আত্মহত্যা করেছে।

এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি জানান, চাঁদনী নামের একটি মেয়ে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছে।

তিনি জানান, বাবার বাড়িতেই একঘরে মেয়েটি গায়ে আগুন দিয়ে আত্মহত্যা করেছে বলে জেনেছি। তবে পুলিশ পাঠিয়েছি তদন্ত করে দেখা হচ্ছে।

তবে স্থানীয় কেউ কেউ বলেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়েছে মেয়েটি।

শেয়ার করুন

মন্তব্য করুন