‌’প্রি-পেইড মিটারের ভাড়া দশ বছর পর্যন্ত আদায় করা হবে’

ইউএনবি’র টক শোতে পাওয়ার সেল ডিজি ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসেন

নিজস্ব প্রতিবেদক :
বিদ্যুৎ ও জ্বালানী মন্ত্রণালয়ের অধীন পাওয়ার সেলের মহাপরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসেন বলেছেন, বিদ্যুতের প্রি-পেইড মিটারের ভাড়া টানা দশ বছর ধরে আদায় করা হবে। এছাড়া আগামীতে স্মার্ট প্রি-পেইড মিটার প্রদানের সময় গ্রাহকদের কাছ থেকে এককালীন মিটারের মূল্য নেওয়ার পরিকল্পনা রয়েছে। তাদের আর মাসিক মিটার ভাড়া দিতে হবে না।

তিনি আরো জানান, প্রি-পেইড মিটার রিচার্জের ডিজিট কমানো হচ্ছে। আগামীতে মোবাইল ফোন রিচার্জের মতোই খুব সহজে বিদ্যুৎ বিল রিচার্জ করা যাবে। বিদ্যুৎ বিভাগের কোনো কর্মচারী চাকুরিচ্যুত হয়নি জানিয়ে তিনি বলেন, আইটসোর্সিং পদ্ধতিতে যারা মিটার রিডিংয়ের কাজ করেছেন শুধুমাত্র তারাই প্রি-পেইড মিটারের কারণে কাজ হারিয়েছেন।

দেশের শীর্ষস্থানীয় বার্তা সংস্থা ইউএনবি আয়োজিত ফেইসবুক লাইভ টক শোতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। সোমবার রাত ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ইউএনবি’র ওয়েবসাইট, ফেইসবুক পেইজ ও ইউটিউবে সরাসরি এই টক শো সম্প্রসারিত হয়। বিদ্যুতের অতিরিক্ত বিল, ভৌতিক বিল, প্রি-পেইড মিটারের বিষয়ে কারো কোনো অভিযোগ থাকলে উপজেলা-জেলা পর্যায়ের অফিসে অভিযোগ করার পরামর্শ দিয়েছেন তিনি।

স্থানীয় পর্যায়ে অভিযোগ করে সমাধান না পেলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, অভিযোগ/পরামর্শ প্রদানের জন্য বিদ্যুৎ বিভাগের ফেইসবুক ফেইজ, হটলাইন নাম্বার রয়েছে। এছাড়া ৯৯৯ নম্বরে ফোন করেও বিদ্যুতের জরুরী কোনো বিষয়ে অভিযোগ দেওয়া যাবে।

ইউএনবি’র মফস্বল সম্পাদক ও বাংলা বিভাগের প্রধান রাশেদ শাহরিয়ার পলাশের উপস্থাপনায় টক শোতে অংশগ্রহণ করেন দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা ও সমাজকর্মী মোঃ জিকু। আলোচকরা ভৌতিক বিল ও প্রি-পেইড মিটারের বিভিন্ন সুবিধা-অসুবিধা নিয়ে তাদের মতামত ও অভিজ্ঞতা তুলে ধরেন। পাওয়ার সেল ডিজি এ ব্যাপারে আগামীতে আরো উন্নতির আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)