Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরে লকডাউন বাস্তবায়নে মোবাইল কোর্টে একদিনে ১৬৭টি মামলা

কবির হোসেন মিজি :
চাঁদপুরে লকডাউনের তৃতীয় দিনেও কঠোর অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন। সকাল থেকে রাত পর্যন্ত মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সদস্যরা। লকডাউনে সরকারি বিধিনিষেধ অমান্য করা এবং ভোক্তা অধিকার আইন লঙ্ঘন করে যারা বাহিরে বের হচ্ছে তাদেরকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মামলা দিয়ে অর্থদন্ড আদায় করা হচ্ছে। লকডাউনের তৃতীয় দিনেও চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত করা হয়।

শনিবার সকাল থেকে রাত পর্যন্ত সর্বমোট ২২টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। চাঁদপুর শহরের কালীবাড়ি শপথ চত্বর এলাকা, পালবাজার গেট, বাসস্ট্যান্ড, চেয়ারম্যানঘাট, ওয়ারলেস বাবুরহাট সহ বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট গন। এতে যারা লকডাউন অমান্য করে বিনা কারণে বাইরে বের হয়েছে এবং যারা দোকানপাট খোলা রেখেছেন তাদের বিরুদ্ধে স্বাস্থ্য ও দÐবিধির ২৬৯ ধারায় ১৬৭টি মামলায় ১,২৯,১৫০ টাকা জরিমানা আদায় করা হয়। আর এসব তথ্য চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয় থেকে জানা গেছে।

জানা যায়, লকডাউনের প্রথম এবং দ্বিতীয় দিনেও সকাল থেকে রাত পর্যন্ত চাঁদপুর শহরের বাস স্ট্যান্ড, চেয়ারম্যান ঘাটা ওয়ারলেস এবং শহরতলীর বাবুরহাট মহামায়া ও মঠখোলা এলাকাসহ বিভিন্ন স্থানে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের বেশ কয়েকজন ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় লকডাউন অমান্য করে যারা বিনা কারণে বাইরে বের হয়েছে তাদেরকে আলাদা আলাদাভাবে মামলা দিয়ে অর্থদন্ড আদায় করা হয়েছে।

চাঁদপুরে এই কঠোর লকডাউন চলমান পরিস্থিতিতে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের এই মোবাইল কোর্ট নিয়মিত পরিচালনা অব্যাহত থাকবে বলে জানা গেছে।

শেয়ার করুন
Exit mobile version