Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুর-শরীয়তপুর রুটে ফেরি চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক :
অতি প্রবল ঘূর্ণিঝড় মোখার প্রভাবে চাঁদপুর-শরীয়তপুর নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। শনিবার (১৩ মে) রাত ৮টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি। এর আগে শুক্রবার রাত থেকে চাঁদপুরের সাথে ঢাকাসহ সারাদেশের লঞ্চ চলাচল বন্ধ করে বিআইডব্লিউটিএ।

ফেরি চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) নরসিংহপুর ফেরিঘাটের ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন। জানা যায়, সর্বশেষ শনিবার বিকেল সাড়ে ৫টায় ফেরি কাকলি নরসিংহপুর ফেরিঘাট থেকে চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে। এরপর আর কোনো ফেরি আসেনি। হঠাৎ করে রাত ৮টায় ফেরি চলাচল বন্ধ ঘোষণা করায় বিপাকে পড়েছেন নদীর উভয়পাড়ে আটকে থাকা মালবাহী ট্রাকের চালকরা।

ট্রাকচালক তাজুল ইসলাম বলেন, মাদারীপুর থেকে চট্টগ্রামে যাব। এখানে এসে হঠাৎ করে জানতে পারলাম ঘূর্ণিঝড় মোখার কারণে ফেরি চলাচল বন্ধ রয়েছে। রাত হওয়ার কারণে বিপাকে পড়েছি। তবে ঘাট কর্তৃপক্ষ পুলিশের মাধ্যমে আমাদের নিরাপত্তার ব্যবস্থা করেছে।

নরসিংহপুর ফেরিঘাটের ব্যবস্থাপক ইকবাল হোসেন বলেন, চাঁদপুর-শরীয়তপুর নৌ-রুটটি বরিশাল ও চট্টগ্রাম অঞ্চলের ৮ ও ১০ নম্বর বিপদ সংকেতের আওতাধীন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী রাত ৮টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া অবধি ফেরি চলাচল বন্ধ থাকবে।

চাঁদপুর-শরীয়তপুর রুটে পাঁচটি ফেরি চলাচল করে। এর মধ্যে রয়েছে- রো রো ফেরি ডা. গোলাম মাওলা ও মাঝারি আকৃতির ফেরি কাকলি, ফেরি চেতুকি, ফেরি কুমারী, ফেরি কামিনি, ফেরি কিশোরী।

Exit mobile version