চাঁদপুরের কচুয়ায় বন্যার পানি ঢুকেছে : বন্যার্তরা আশ্রয় কেন্দ্রে 

সুজন পোদ্দার :
পাশ্ববর্তী জেলা কুমিল্লার বন্যার পানি ঢুকে পড়েছে কচুয়া উপজেলার আশ্রাফপুর ইউনিয়নে। বন্যার পানি ঢুকে পড়ায় ইউনিয়নের পিপলকরা, ভবানীপুর, সানন্দকড়া, রসুলপুরসহ বেশ কিছু গ্রামে বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় ঘর-বাড়ি ছেড়ে আশ্রয়কেন্দ্রে উঠেছেন। আবার অনেকে উঁচু এলাকায় আত্মীয়-স্বজনের বাড়িতে আশ্রয় নিচ্ছেন। সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত বন্যার পানি বৃদ্ধি পাওয়ার সাথে সাথে বন্যা কবলিত মানুষজন ঘর-বাড়ি ছেড়ে আশ্রয়কেন্দ্র ঘোষণা করা পিপলকরা আব্দুল মজিদ স্কুল এন্ড কলেজে ও পিপলকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বন্যাকবলিত মানুষজন আশ্রয় নিচ্ছেন। গবাদি পশুদের নিয়ে অনেকে পড়ছে বিপাকে।
স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, সোমবার সকাল থেকে কুমিল্লার জেলার বন্যার পানি আশ্রাফপুর ইউনিয়নে ঢুকতে শুরু করে, বিকাল থেকে পানির চাপ বেড়ে যায়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের তৎপরতায় মানুষদের সহযোগীতা করে আশ্রয় কেন্দ্র নিয়ে যাচ্ছে।
পিপলকরা গ্রামের স্থানীয় ইউপি সদস্য আবু সাঈদ জানান, হঠাৎ করে কুমিল্লার বন্যার পানি আমার ওয়ার্ডে ঢুকে পড়ায় মানুষজন বিপাকে পড়েছে। প্রশাসনের নির্দেশ মোতাবেক পানি ঢুকে পড়ার এলাকার মানুষজনকে দ্রুত আশ্রয়নকেন্দ্র আশার জন্য মাইকিং করা হচ্ছে। যারা বয়স্ক ও শিশু তাদেরকে উদ্ধার করে আশ্রয় কেন্দ্র আনা হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এহসান মুরাদ জানান, কুমিল্লার বন্যার পানি উপজেলা আশ্রাফপুর ইউনিয়নে বন্যায় প্লাবিত হচ্ছে। আমি ঘটনাস্থ পরিদর্শন করছি। প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে, বন্যাকবলিত মানুষজনদেরকে নিরাপদে আশ্রয় কেন্দ্র আনার জন্য। যারা আশ্রয় নিয়েছে তাদের জন্য শুকনো খাবারের ব্যবস্থা করা হয়ে
শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)