চাঁদপুর-নারায়ণগঞ্জ নৌরুটে লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক :
বৃষ্টি, ঝড়োবাতাসসহ বৈরী আবহাওয়ার কারণে চাঁদপুর-মতলব-নারায়ণগঞ্জ রুটে যাত্রীবাহী ছোট-বড় সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক বশির আলী খান।

তিনি বলেন, বঙ্গোপসাগরে নিম্নচাপের ফলে আজ সকাল ৬টা থেকে উপকূলীয় অঞ্চলে ৩নং সমুদ্র সতর্ক সংকেতসহ চাঁদপুর নদীবন্দরে ২নং সতর্ক সংকেত রয়েছে। এমতাবস্থায় চাঁদপুর নদীবন্দর থেকে নারায়ণগঞ্জ নৌপথে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব নৌচলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে। শুধু ঢাকা-চাঁদপুর এবং চাঁদপুর-ঢাকা নৌপথে যাত্রীবাহী নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে।

তিনি আরো বলেন, সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত চাঁদপুর নদীবন্দর টার্মিনাল থেকে ঢাকা অভিমুখে মোট সাতটি লঞ্চ ছেড়েছে এবং ঢাকা থেকে চাঁদপুর নদীবন্দর টার্মিনালে মোট ৪টি লঞ্চ ভিড়েছে। নারায়ণগঞ্জ থেকে মোট দুটি লঞ্চ চাঁদপুর নদীবন্দর টার্মিনালে এসেছে। ঢাকাগামী সব লঞ্চের মাস্টার ড্রাইভারদের সতর্কতার সঙ্গে লঞ্চ পরিচালনার নির্দেশ দেওয়া হয়েছে।

চাঁদপুর বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক বশির আলী খান বলেন, সকাল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে, সঙ্গে মৃদু বাতাস বইছে ও প্রবহমান নদীতে ঢেউয়ের কারণে বর্তমানে নদী বহুলাংশে উত্তাল রয়েছে।

চাঁদপুর আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক শাহ মুহাম্মদ শোয়েব বলেন, শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাত ১২টা থেকে শনিবার দুপুর ১২টা পর্যন্ত চাঁদপুরে ৪৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ৩৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টির পরিমাণ আরও বাড়ার সম্ভাবনা আছে।

এদিকে শনিবার দিনভর বৃষ্টিতে জেলার নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এমনকি শহরের অনেক রাস্তায়ও পানি আটকে জনচলাচল বিঘ্নিত হয়। টানা বৃষ্টিতে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হয়েছে।

 

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)