Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরসহ ৬ জেলা নিয়ে ‘কুমিল্লা বিভাগ’ হওয়ার গুজব ফেইসবুকে ভাইরাল

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরসহ ৬টি জেলা নিয়ে কুমিল্লা বিভাগ অনুমোদন দিয়েছে সরকার- সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এমন গুজব প্রচারের পর কয়েক ঘন্টায় তা ভাইরাল হয়ে গেছে। কুমিল্লা বিভাগ ঘোষণাকে কেন্দ্র করে ফেইসবুকজুড়ে হাজার হাজার পোস্ট, শেয়ার, লাখো-কোটি লাইক, কমেন্ট হয়েছে তাতে। অভিনন্দন জানানোর হিড়িক পড়ে যায় ফেইসবুকজুড়ে।

অথচ পুরো বিষয়টি ছিল স্রেফ গুজব। নির্ভরযোগ্য ও প্রথম সারির কোনো গণমাধ্যমে এ সংক্রান্ত নিউজ প্রকাশ না হলেও ফেইসবুকের তথ্যেই তা ভাইরাল হয়েছে। এতে আরেকবার প্রমাণিত হলো- সামাজিক যোগাযোগ মাধ্যম অপব্যবহারের সুযোগ কতটা সহজ ও ভয়ানক হতে পারে। এই গড্ডালিকায় গা ভাসিয়ে চাঁদপুরের হাজার হাজার ফেইসবুক ব্যবহারকারী বিব্রতকর অবস্থায় পড়েছেন।

ফেসবুকে ভাইরাল হওয়া স্ট্যাটাসে বলা হয়, ‘#অভিনন্দন। কুমিল্লাবাসীর অনেক দিনের স্বপ্ন পূরণ হলো। চাঁদপুর, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা (মোট ৬টি) নিয়ে এই নতুন বিভাগ। দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অঞ্চলের মোট ১২,৮৪৮.৫৩ কিমি (৪,৯৬০.৮৫ মাইল) অনুযায়ী ১,৬৭,০৮,০০০ জনসংখ্যা নিয়ে গঠিত বর্তমান কুমিল্লা বিভাগ।’

সোমবার সকালে সচিবালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন। সভা শেষে প্রেস ব্রিফিংয়ে আসেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি জানান, নিকারের সভায় ৮টি এজেন্ডা উপস্থাপন করা হয়। সেই ৮টির মধ্যে কুমিল্লাকে বিভাগে উন্নীত করার কোনো এজেন্ডা ছিল না।

Exit mobile version