Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরের হাজীগঞ্জে ফেইসবুকে গুজব ছড়ানোয় ১জনকে আটক করেছে র‌্যাব

গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল হাজীগঞ্জ থানাধীন মৈশামুরা এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ফেইসবুকে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা এবং সরকারের বিরুদ্ধে গুজব ছড়িয়ে দেশের আইন-শৃংখলা পরিস্থিতি অস্থিতিশীল করার অপচেষ্টা চালানোর দায়ে একজনকে আটক করা হয়। আটককৃত ব্যক্তি চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার মৈশামুরা গ্রামের মোঃ ইমান হোসেনের ছেলে মোঃ জুলহাস হোসেন (১৮)।

তার হেফাজত হতে ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। উক্ত মোবাইল ফোনে ধৃত আসামী মোঃ জুলহাস হোসেন (১৮) নয় থেকে দশটি ফেসবুক আইডি পরিচালনা করে। এছাড়া বেশ কয়েকটি ফেসবুক পেজের এ্যাডমিন/মডারেটর সে। ধৃত আসামী মোঃ জুলহাস হোসেন (১৮) ‘মানব সমাজ’ নামের একটি ফেসবুক পেজের এ্যাডমিন/মডারেটর। উক্ত পেইজ হতে বিভিন্ন সময় ধর্র্মীয় সম্প্রীতি নষ্ট করে দেশকে অস্থীতিশীল করার জন্য বিভিন্ন উস্কানীমূলক পোস্ট দেয়া হয়। উল্লেখ্য যে, উক্ত ফেসবুক পেইজ এর পূর্বের নাম ছিল ‘জা-মা-য়া-ত’।

এছাড়া তার অন্যান্য ফেসবুক পেইজ থেকেও সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা চালানোসহ সরকার সম্পর্কে বিভিন্ন মিথ্যা, বিভ্রান্তিকর গুজব ও মানহানীকর অপপ্রচার চালানোর প্রমাণ পাওয়া যায়। বৃহস্পতিবার গভীর রাতে তাকে আটক করা হয়। -প্রেস বিজ্ঞপ্তি।

Exit mobile version