Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরে ঈদের জামাতে করোনা থেকে মুক্তির জন্য দোয়া

শরীফুল ইসলাম :
চাঁদপুরে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। বুধবার (২১ জুলাই) সকাল সাড়ে ৭টায় স্বাস্থ্যবিধি মেনে জেলা শহরের মসজিদ বিভিন্ন জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এবারও করোনাভাইরাসের কারণে খোলা মাঠে জামাত অনুষ্ঠিত হয়নি। এর ফলে মুসল্লিরা পাড়া-মহল্লার মসজিদগুলোতে ঈদের নামাজ আদায় করেছেন।

ঈদের জামাতে প্রশাসনিক কর্মকর্তারা এবং বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতারাসহ সাধারণ মুসল্লিরা অংশ নেন। পরে নামাজ শেষে করোনারভাইরাস থেকে মুক্তিসহ দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

চাঁদপুর পবিত্র ঈদুল আজহার প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টায় শহরের কালেক্টরেট জামে মসজিদ সকাল : ৭টায়। এছাড়াও সকাল ৭টায়, মসজিদে গাের-এ-গরিবা কমপ্লেক্সে, সাড়ে ৭টায় চাঁদপুর পুলিশ লাইন্স জামে মসজিদ, চৌধুরী জামে মসজিদ, ঐতিহাসিক পুরাণবাজার জামে মসজিদ, ঐতিহাসিক বেগম জামে মসজিদ,বাইতুল আমীন রেলওয়ে জামে মসজিদ, কোড়ালিয়া কিতাবউদ্দীন জামে মসজিদ,চেয়ারম্যান ঘাটা বায়তুল আমান জামে সকাল ৭টায়, বড় স্টেশন জামে মসজিদ সকাল ৭টা ৪৫ মিনিট, চাঁদপুর সরকারি কলেজ কেন্দ্রীয় জামে মসজিদ সকাল ৮টায়, চিশতিয়া জামে মসজিদ সকাল ৮টায় (১ম) ৮টা ৪৫ মিনিটে (২য়) এবং বাবুরহাট জামে মসজিদ সকাল : ৮টায় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

করোনা মোকাবিলায় ও সংক্রমণ বিস্তার রোধকল্পে সরকারের নির্দেশনায় শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনেই বেশিরভাগ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। প্রতিটি মসজিদে নামাজ শেষে মোনাজাতে করোনাভাইরাস থেকে মুক্তি এবং অসুস্থদের সুস্থতার জন্য দোয়া করা হয়।

Exit mobile version