Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরে করোনা আক্রান্ত প্রথম রোগী সনাক্ত

আক্রান্ত যুবক হাসপাতালে চিকিৎসাধীন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন।

রহিম বাদশা/খান মোঃ কামাল :
চাঁদপুর জেলায় এই প্রথম করোনায় আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। ৩২ বছর বয়সী ওই যুবকের (বিস্তারিত পরিচয় জানানো হলো না) পৈত্রিক বাড়ি রংপুরে। সে নারায়নগঞ্জে গার্মেন্টেসে চাকুরি করতো। সেখানে থাকা অবস্থায় সে জ্বরে আক্রান্ত হয়। গত ৫ এপ্রিল জ্বর নিয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় তার শ্বশুর বাড়িতে চলে আসে সে।

সন্দেহভাজন রোগী হিসেবে গত ৬ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার রাতে তার করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ বলে জানা যায়।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন আরো জানান, সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী ঢাকা-নারায়গঞ্জ থেকে চাঁদপুরে এখন পর্যন্ত ৫৯৪জন এসেছে। তালিকা প্রণয়নের কাজ চলমান থাকায় এই সংখ্যা আরো বাড়বে।

এই রিপোর্ট আসার দিনেই চাঁদপুর জেলাকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক।

আক্রান্ত ব্যক্তিকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। মতলব উত্তর থানা পুলিশ আক্রান্ত যুবককে বৃহস্পতিবার রাতে তার শ্বশুর বাড়ি থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। তাকে হাসপাতালে ভর্তি করার পর থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করা হয়েছে।

উল্লেখ্য, করোনায় সর্বাধিক আক্রান্ত ঢাকা ও নারায়নগঞ্জ থেকে গত ক’দিনে উল্লেখযোগ্য সংখ্যক মানুষ চাঁদপুর এসেছে। তাদের কারণেই চাঁদপুর এখন ঝুঁকির মধ্যে রয়েছে।

Exit mobile version