Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরে করোনা থেকে সুস্থ হওয়ার পর প্রথম মৃত্যু, ফের নমুনা সংগ্রহ

পুনরায় আক্রান্ত হওয়ার আশঙ্কায় বিশেষ ব্যবস্থায় দাফন

রহিম বাদশা :
চাঁদপুরে এবার করোনায় আক্রান্ত এক বৃদ্ধ সুস্থ হওয়ার পর মারা যাওয়ার ঘটনা ঘটলো। মৃত ওই ব্যক্তির নাম আলী আজ্জম পাটওয়ারী (৬৫)। বৃহস্পতিবার (৭ মে) দুপুর ১২টার দিকে নিজ বাড়িতে মারা যান তিনি। জানা গেছে, সকাল ১০টা থেকে বুকে ব্যথা অনুভব করছিলেন তিনি। মৃতের নমুনা সংগ্রহ করা হয়েছে ও বিশেষ ব্যবস্থায় তার দাফন করা হয়েছে।

মৃত আলী আজ্জমের বাড়ি চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের কামরাঙ্গা গ্রামে। তিনি চাঁদপুরে প্রথম করোনায় মৃত হিসেবে শনাক্তকৃত ফয়সালের (৪১) শ্বশুর। ফয়সাল গত ১১ এপ্রিল কামরাঙ্গায় তার শ্বশুর বাড়িতেই মারা যান। মৃত্যুর পর নমুনা পরীক্ষা করে জানা গিয়েছিল তিনি করোনায় আক্রান্ত ছিলেন। ফয়সালের গ্রামের বাড়ি ছিল মতলব উত্তরে। ফয়সাল কর্মসূত্রে নারায়ণগঞ্জ থাকতেন।

ফয়সালের মৃত্যুর পর নমুনা পরীক্ষা করে তার শ্বশুর আলী আজ্জম ও এক শালিকার করোনা পজেটিভ রিপোর্ট এসেছিল। আলী আজ্জম আক্রান্ত শনাক্ত হওয়ার পর তার আরো দু’টি করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে। এ কারণে ২৯ এপ্রিল তাকে পূর্ণ সুস্থ ও করোনামুক্ত ঘোষণা করে স্বাস্থ্য বিভাগ। তার মেয়ের দ্বিতীয় নমুনা রিপোর্ট নেগেটিভ এসেছে, এখন তৃতীয় রিপোর্টের অপেক্ষা।

চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিন বলেন, যেহেতু পরপর দু’টি টেস্টে তার করোটা নেগেটিভ রিপোর্ট এসেছে তাই তার করোনায় মৃত্যু হওয়ার আশঙ্কা কম। তারপরও পুনরায় আক্রান্ত হওয়ার আশঙ্কা থেকে সতর্কতার অংশ হিসেবে মৃতের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং বিশেষ ব্যবস্থায় বৃহস্পতিবার বিকেলে তাকে নিজ বাড়িতে দাফন করা হয়েছে।

Exit mobile version