Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে নিয়োগে দুর্নীতির অভিযোগে মানববন্ধন

শাওন পাটওয়ারী :
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারী কর্মকর্তা নিয়োগে দুর্নীতির অভিযোগ এনে এর প্রতিবাদে ও প্যানেল নিয়োগের দাবিতে চাঁদপুরে মানববন্ধন করেছে পদবঞ্চিত প্রার্থীরা।

সারাদেশের সাথে একযোগে বুধবার সকালে ডিপ্লোমা কৃষিবিদ এসোসিয়েশন অব বাংলাদেশ এবং বৈষম্যের শিকার ও পদ বঞ্চিত সকল মেধাবী ছাত্র-ছাত্রীরা চাঁদপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করে।

পদবঞ্চিত প্রার্থীরা বলেন, সারাদেশে লিখিত ও মৌখিক পরিক্ষায় ৩ হাজার ৪শ’ ৬৪জন প্রার্থী চূড়ান্ত হলেও তাদের পছন্দের প্রার্থীদের নিয়োগ দিয়ে বিধি লঙ্ঘন করেছে। উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগে বর্তমানে ব্যাপক বৈষম্য, অনিয়ম, স্বজনপ্রীতি ও দুর্নীতি চলছে যা আমাদের জাতির পিতার স্বপ্নকে ভুলুণ্ঠিত করার ষড়যন্ত্র।

তারা বলেন, দীর্ঘ চার বছর পর নিয়োগ প্রক্রিয়া শেষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যে ফরাফর প্রকাশ করে তা অত্যন্ত হতাশাজনক। কারণ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রকাশিত ফলাফলে দেখা যায় যে, এ নিয়োগ কোন অবস্থাতেই জেলা কোটা মানা হয় নি এবং তথকথিত কিছু জেলা থেকে অধিক পরিমানে প্রার্থী নির্বাচন করা হয়েছে। এখন আমরা প্যানেল নিয়োগের দাবি জানাই।

এ সময় পদবঞ্চিত প্রার্থী মো. রুবেল মিয়া, অভিজিৎ দাস (জনি), শাহ পরান, নয়ন মজুমদার, শাহাদাৎ, মো. আব্দুল কাদের, বিকাশ চন্দ্র দাস, আব্দুল আল মাসুদ, শাহ নেওয়াজসহ আরও অনেক পদ বঞ্চিত প্রার্থীরা অংশ নেয়। মানববন্ধন শেষে পদবঞ্চিত প্রার্থীরা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।

Exit mobile version