Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরে জ্বর-শ্বাসকষ্টে আক্রান্ত নারী হাজতির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :
জ্বর-শ্বাসকষ্টে গুরুতর অসুস্থ হয়ে চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালে উম্মে হাছিনা (৪১) নামের এক নারী হাজতির মৃত্যু হয়েছে। তিনি চাঁদপুর জেলা কারাগারের অন্তরীন ছিলেন। মৃত হাসিনা কচুয়ার রহিমানগর তালতলা গ্রামের বাসিন্দা মাহবুবের স্ত্রী।

বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে সদর হাসপাতালের জরুরী বিভাগে তার মৃত্যু হয়। এর কিছুক্ষণ আগে জেলা কারাগার থেকে গুরুতর অসুস্থ অবস্থায় ওই নারী হাজতিকে চিকিৎসার জন্য সদর হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়েছিল।

চাঁদপুর সদর হাসপাতালের আরএমও ও করোনা বিষয়ক ফোকালপার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেল জানান, হাসপাতালে আনার পর তাকে জরুরী চিকিৎসা দেওয়া হয়। কিছুক্ষণ পর ওই নারী মারা যায়। তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে মৃতের সুরতহাল তৈরি করে ময়নাতদন্তের জন্য কারারক্ষীর পাহারায় মৃতদেহ সদর হাসপাতালে রাখা ছিল।
কারাগার সূত্রে জানা গেছে, কচুয়া থানার পৃথক দু’টি মাদক মামলায় উম্মে হাসিনা প্রায় চৌদ্দ মাস যাবত কারাগারের নারী সেলে বন্দী ছিলেন। জ্বরসহ অন্য রোগে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে মুর্মুর্ষ অবস্থায় চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসা হয়।

এ বিষয়ে চাঁদপুর জেলা কারাগারের জেলার মোহাম্মদ এনায়েত উল্যার মুঠোফোনে একাধিক কল করা হলে কোন রেসপন্স পাওয়া যায়নি। ময়নাতদন্ত শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানা যায়।

এদিকে একটি সূত্র জানা গেছে, কারাগারে বর্তমানে ৭৪১জন বন্দী রয়েছে। তাদের মধ্যে পুরুষ ৭১৫জন এবং মহিলা ২৬জন। বর্তমান করোনা পরিস্থিতিতে কারাগারে অনেক বন্দী অসুস্থ জীবনযাপন করলেও সুচিকিৎসা থেকে বঞ্চিত বলে স্বজনরা জানান।

Exit mobile version