Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরে বিপুল পরিমাণ নকল স্যাভলন ও হ্যান্ড স্যানেটাইজার জব্দ

শাওন পাটওয়ারী :
চাঁদপুর শহরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল স্যাভলন (জীবণুনাশক) ও হ্যান্ড স্যানেটাইজার জব্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ। শনিবার দুপুরে শহরের চিত্রলেখা মোড় এলাকায় এই অভিযান চালানো হয়। অভিযানে নকল হ্যান্ড স্যানেটাইজার ও জীবাণুনাশক বিক্রির দায়ে শোয়েব মো. কালিম নামের এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

ডিবির ওসি রণজিত কুমার এসআই রেজাউল করিমসহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করেন। পুলিশ জানায়, করোনা ভাইরাসের প্রভাবে জীবাণুনাশক দ্রব্যের সংকট দেখা দিলে নকল হ্যান্ড স্যানেটাইজার, জীবাণুনাশক দ্রব্য ও কেমিক্যাল এনে নিজে প্যাকেটিং করে শহরের বিভিন্ন দোকানে বিক্রি করে আসছিল।

খবর পেয়ে শনিবার দুপুরে তার বাসভবনে অভিযান চালিয়ে সহস্রাধিক নকল জীবাণুনাশক পণ্যসহ শোয়েবকে গ্রেফতার করা হয়। এই সকল নকল পণ্য ঢাকা থেকে নিয়ে আসতো বলে স্বীকার করেছে বলে জানায় পুলিশ।

চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রণজিত কুমার বলেন, মহামারী করোনা ভাইরাসের এই কঠিন সময়ে অধিক মুনাফা লাভের আশায় শোয়েব নকল পণ্য বিক্রি করে আসছিল। খবর পেয়ে অভিযান চালিয়ে বিপুল পরিমানে নকল পণ্য জব্দ করা হয়েছে। রুমে তল্লাশী চালিয়ে সার্বনেক্স, স্যাবলক্স, হ্যান্ড হাইজিন, সেভসহ বিভিন্ন নামের নকল জীবাণুনাশক পণ্য ও কেমিক্যাল জব্দ করা হয়। যার কোন বিএসটিআই সনদ নেই। ঢাকা থেকে নকল এসব পণ্য এসে নিজ বাসায় এগুলোর মোড়ক লাগানো ও প্যাকেজিং করে বিক্রি করতো। তাছাড়া কেমিক্যাল বিক্রি করার কোন লাইসেন্সও তার কাছে নেই।

আটককৃত ব্যবসায়ী শোয়েব বলেন, কিছু দিন আগে থেকে ঢাকার এক ব্যক্তির মাধ্যমে তিনি এই জীবাণুনাশক ও হ্যান্ড স্যানেটাইজার আমদানী করেন। তবে আমদানীর কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেন তিনি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই পণ্য আসল কিনা তিনি তা জানেন না।

শেয়ার করুন
Exit mobile version