Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুর পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা

একনজরে তফসিল : মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৭ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ সেপ্টেম্বর

শাওন পাটওয়ারী :
ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) আগামী ১০ অক্টোবর চাঁদপুর পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন এক প্রজ্ঞাপনে নির্বাচনী পুনঃতফসিল ঘোষণা করেছে।

এতে বলা হয়েছে, স্থগিত মেয়র, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর এবং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনের জন্য সময়সূচি ঘোষণা করা হলো। এর মধ্যে শুধুমাত্র মেয়র পদে সম্ভাব্য প্রার্থীরা মনোনয়নপত্র দাখিলের সুযোগ পাবেন।

মেয়র পদে যারা ইতিপূর্বে মনোনয়নপত্র দাখিল করেছেন, তাদের নতুন করে মনোনয়নপত্র জমা দিতে হবে না। কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর পদে নতুন করে আর কেউ প্রার্থী হতে পারবেন না।

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর, রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৭ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ সেপ্টেম্বর।

১০ অক্টোবর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার নির্বাচন কমিশনের উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে চাঁদপুর পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

উল্লেখ্য, বিএনপি সমর্থিত প্রার্থী সফিকুর রহমান ভূঁইয়া ১৩ মার্চ মারা যাওয়ায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচন। গত ২৯ মার্চ এই নির্বাচন হওয়ার কথা ছিল। এর আগে গত ১৬ মার্চ গণবিজ্ঞপ্তি জারি করে নির্বাচন স্থগিত করে কমিশন।

Exit mobile version