Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

প্লাস্টিকের গোডাউনে অগ্নিকান্ড, রক্ষা পেলো তেলের ডিপো

নিজস্ব প্রতিবেদক
চাঁদপুর শহরের স্ট্যান্ড রোডেস্থ ৫নং ঘাট সংলগ্ন ডাকাতিয়া নদীর পশ্চিম পাড়ে অবস্থিত একটি প্লাস্টিকের মালামালের গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছে পাশ্ববর্তী মেঘনা পেট্রোলিয়াম ডিপোর ৪টি বিশাল আকারের তেল, ডিজেল ও পেট্রোল জাতীয় পদার্থের ডিপোসহ বেশ কিছু ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে।

এ ঘটনা ঘটার সাথে সাথে ফায়ার সার্ভিসের ৫টি টিম ঘটনাস্থলে এসে তাৎক্ষণিক মেঘনা পেট্রোলিয়াম ডিপোর রক্ষিত হাউজের পানি মেরে আগুন নিয়ন্ত্রণে আনতে পারায় মেঘনা পেট্রোলিয়াম ডিপোর ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে। আগুন নিয়্ন্ত্রণে আনতে চাঁদপুর উত্তর ও দক্ষিণ ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ১ ঘন্টাকাল সময় ব্যাপক চেষ্টা চালিয়ে এ ভয়াবহ আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়।

এলাকার বাসিন্দা ও প্রত্যক্ষদর্শী ইব্রাহীম বেপারী জুয়েলসহ এলাকার অনেকে জানান, নূর আলম অটো গ্যারেজের জন্য এই গোডাউনটি ভাড়া নেয়। কিন্তু নূরে আলম অটো গ্যারেজ না দিয়ে মামুন মুন্সি নামে জনৈক ব্যক্তিকে পুরাতন প্লাস্টিকের বোতলসহ বিভিন্ন ভাঙ্গারির মালামাল রাখার গোডাউন হিসেবে ভাড়া দেওয়া হয়।

ফায়ার সার্ভিস উত্তরের (নতুন বাজার) উপ সহকারী পরিচালক ফরিদ আহমেদ জানান, কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনও বলা যাচ্ছে না। তদন্ত করে পরে জানানো যাবে। আমরা পৌনে ১১ টা থেকে পৌনে ১২টা পর্যন্ত ফায়ার সার্ভিস নতুন বাজার-পুরাণ বাজারের ৫টি ইউনিট ১ ঘন্টা যাবত ব্যাপক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়েছি।

তিনি আরো জানান, আগুনে দেড়শ হতে ২শ’ ফিট একটি সেমি পাকা লম্বা টিনসেট ঘর পুড়ে যায়। পুরো ঘরের ভিতরে পুরাতন বোতল ও বিভিন্ন প্লাস্টিক জাতীয় মালামাল গোডাউনে ভর্তি ছিলো। সে গুলোতে আগুন লেগে এ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

Exit mobile version