Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

মা-বাবার প্রেরণায় ভাই-বোনের উপহার

নিজস্ব প্রতিবেদক :
করোনা পরিস্থিতিতে অসহায় ও গরীব, দুঃস্থ পরিবারের মাঝে উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন দুই ভাই-বোন। তাদের নিজেদের জমানো টাকায় ঘরে ঘরে যেয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন তারা। অনেকটা নীরবে-নিভৃতে দিনে ও রাতে এসব খাদ্য বিতরণ করা হয়। মানবতাবাদী এই ভাই-বোনের নাম জান্নাতুল বাকী বিল্লাহ (উপম) পাটওয়ারী ও উম্মে হানী উপা (বার এট ল’ অধ্যয়নরত)। তারা জানান, মূলত তাদের পিতা জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী ও মা উম্মে কুলসুম ঊর্মির অনুপ্রেরণায় মানবসেবার এই কাজে তারা আত্মনিয়োগ করেন। তাদের এই কার্যক্রম অন্যদের জন্যও প্রেরণা হতে পারে।

এ ব্যাপারে উপম পাটওয়ারী তার ফেইসবুক স্ট্যাটাসে লিখেন- ‘আলহামদুলিল্লাহ, চাঁদপুর পৌরসভায় যারা প্রকাশ্যে সাহায্য চাইতে পারছেন না, তেমনি নিম্ন-মধ্যবিত্ত ৫০০ পরিবারের মাঝে ২ ধাপে (৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি পেয়াজ, ১ কেজি লবন, হাফ লিটার তেল, করোনা প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট) আমি ও আমার বোন উম্মে হানি উপার ব্যক্তিগত অর্থায়নে উপহার সামগ্রী পৌছিয়ে দিয়েছি। সীমিত সাধ্যের মধ্যে ইচ্ছা থাকা স্বত্বেও অনেকের পাশে দাঁড়াতে পারিনি। আশা করি, আমাদের এই অপারগতা আপনারা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন, ভবিষ্যতেও আমরা আপনাদের পাশে এমনিভাবে থাকার চেষ্টা করবো ইনশাআল্লাহ, দোয়া করবেন।’

এই কাজে যারা বিভিন্ন মাধ্যমে নাম দিয়েছেন বিশেষভাবে হোসাইন ফাহিম, রিদওয়ান কামাল, রাব্বি রেহমান, নিজামউদ্দিন, জাহিদ ঢালী, সায়েম আহমেদ জিহাদসহ যাদের অক্লান্ত পরিশ্রমে (ফেইসবুক কমেন্টস, ম্যাসেঞ্জার ও কল করে যারা ঠিকানা দিয়েছেন, তাদের নাম ঠিকানা লিস্ট করার থেকে শুরু করে, প্রতিটি আইটেম প্যাকেট করা ও পৌছে দেওয়া পর্যন্ত) এই কার্যক্রম তাদের কাছে কৃতজ্ঞ জ্ঞাপন করেছেন উপম ও উপা। তাদের আহ্বান- ঘরে থাকুন, নিরাপদ থাকুন।

Exit mobile version