Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরের ২জনসহ আরো ৩৫জনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিল

Chandpur Probaha

এ সংবাদের ছবি প্রকাশ হয়নি

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের সুলতান আহাম্মদ তপাদার ও মো. ইলিয়াস খানসহ দেশের আরো ৩৫জনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিল করা হয়েছে। ‘জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন-২০০২’ এর ৭ (ঝ) ধারা অনুযায়ী জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) ৬৬তম সভার সিদ্ধান্ত মোতাবেক গেজেট বাতিল করা হয়েছে।

মুক্তিযোদ্ধা গেজেট বাতিল করে সম্প্রতি গেজেট জারি করা হয়। বিমান বাহিনী ও বিজিবির এক হাজার ১৮১জনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিল করা হয়েছে বলে এর আগে গত ৭ জুন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছিল।

গেজেট বাতিল হওয়া ৩৫জনর মধ্যে রয়েছেন- পাবনার মো. ইসরাইল, মো. জাহাঙ্গীর আলম, মো. ইয়াকুব আলী, মো. আকতার আলী রাঙ্গা, মো. আমিরুজ্জামান খান খোকা ও মো. আবু তাহের, মো. ফজলুর রহমান, মো. নওশের আলী, মো. আ. জলিল শেখ, মো. আজিজুর রহমান ও মো. মজিবুর রহমান।

কুমিল্লার শামছুল হক, ঠাকুরগাঁয়ের আব্দুর রহমান, নরসিংদীর মো. সিরাজুল ইসলাম, ফরিদপুরের সুশীল কুমার পাল, নওগাঁর মো. আনিসুর রহমান ও লক্ষীপুরের মো. আবুল কালামের গেজেট বাতিল করা হয়েছে।

নারায়ণগঞ্জের মো. আবুল কালাম, আব্দুর রহমান, মো. আলী হোসেন, মো. শাহাব উদ্দিন, মো. লিয়াকত আলী, মো. আলী, আব্দুল বাতেন, মো. ইছাক মিয়া, মো. নূর মোহাম্মদ মোল্লা, মো. গিয়াস উদ্দিন, খন্দকার আবু জাফর, মো. কামাল হোসেন ও মো. শফিকুর রহমান বেপারীর মুক্তিযোদ্ধা গেজেটও বাতিল হয়েছে।

Exit mobile version