Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরে অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই

সুজন পোদ্দার :
চাঁদপুরের কচুয়া উপজেলার চাঁদপুর গ্রামের পাটওয়ারী বাড়িতে অগ্নিকান্ডে ১টি বসতঘর পুড়েছে। এতে ওই বাড়ির বিল্লাল পাটওয়ারী ৪ কক্ষ বিশিষ্ট টিনসেড ঘর পুড়ে ছাই হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। খবর পেয়ে কচুয়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনে।

ক্ষতিগ্রস্থ বিল্লাল পাটওয়ারী জানান, সকালে মেইন সুইচ থেকে সর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে মুহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চতুরদিকে ছড়িয়ে পড়ে। ঘরে থাকা ১৫ মন চাইল, ১২মন ধান, নগদ ৩০ হাজার টাকা, মূল্যবান আসবাবপত্র, কাপড়চোপড় ও প্রায় ৫ ভরি ওজনের স্বর্নালংকার বিনষ্ট হওয়ায়সহ প্রায় ১০ লাখ টাকার সম্পদ পুড়ে যায়।

আগুনে পুড়ে সহায় সম্বলহীন হয়ে পড়া বিল্লাল পাটওয়ারী ও তার পরিবারের সদস্যদের আহাজাড়িতে বাতাস ভারী হয়ে উঠে। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতি দেখার জন্য ঘটনাস্থলে ছুটে যান স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারমান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম সওদাগর। তিনি ক্ষতিগ্রস্থ বিল্লালের পাশে দাঁড়িয়ে নগদ ১০ হাজার টাকার অর্থ সাহায্য প্রদান করেন। এছাড়া আরো সম্ভব অনুযায়ী মানবিক সহায়তা প্রদানের আশ্বাস দেন।

কচুয়া ফায়ার সার্ভিস কর্মকর্তা মাহাতাব মন্ডল জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনি। বৈদ্যুতিক সর্ট সার্কিট থকে আগুনের সূত্রপাত হয় বলে ধারণা হচ্ছে।

Exit mobile version