Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে জরিমানা

সুজন পোদ্দার :
অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার চাঁদপুরের কচুয়ায় উপজেলার সাচার বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ভ্রাম্যমাণ আদালত অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের অভিযোগে বাংলাদেশ গ্যাস আইন ২০১০ এর ১২/১ ধারায় ৫টি মামলায় ১ লাখ ১২ হাজার টাকা জরিমানা করেছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কচুয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একি মিত্র চাকমা। অভিযানে অংশ নেন কুমিল্লার বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ এর ভিজিলেন্স টিম, ইঞ্জিনিয়ারিং সার্ভিস, গৌরীপুর অফিস, র‌্যাব ১১ (কুমিল্লা) এর সদস্যরা ও কচুয়া থানা পুলিশ। ভিজিলেন্স টিমটির নেতৃত্বে ছিলেন উপ-মহাব্যবস্থাপক ইঞ্জিনিয়ার আজহারুল ইসলাম।

অবৈধ গ্যাস সংযোগকারী গ্রাহকরা জানিয়েছে, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ এর নির্ধারিত ঠিকাদার সাচার গ্রামের অধিবাসী জাহাঙ্গীর হোসেন ও তার ছেলে সজিব হোসেন প্রতি গ্রাহক থেকে ১ লাখ টাকা হারে হাতিয়ে নিয়ে এ অবৈধ গ্যাস সংযোগ প্রদান করে।

বাখরাবাগ গ্যাস ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ এর সেফটি এন্ড সিকিউরিটি বিভাগের ডিজিএম শাহানুর আলম জানান, ২০১৬ সাল থেকে নতুন করে গ্যাস লাইন সংযোগ বন্ধ রয়েছে। ওই সময় থেকে বিভিন্ন সময়ে একটি অসাধু মহল এলাকার নিরীহ মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে অবৈধ গ্যাস সংযোগ প্রদান করেছে।

এসব অবৈধ সংযোগে অত্যন্ত নিম্নমানের পাইপ ও রেগুলেটর ব্যবহার করা হয়েছে। এগুলোতে অল্প সময়ে মরিচা ধরার কারণে যে কোন সময়ে অগ্নিকান্ডের সূত্রপাত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে। তিনি আরো জানান, এ অভিযান অব্যাহত থাকবে। অবৈধ গ্যাস সংযোগ প্রদানকারী দোষী ব্যাক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Exit mobile version