Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরে আলোচিত উজ্জল হত্যার আসামী ফরিদ নারায়নগঞ্জ থেকে গ্রেপ্তার

 

শরীফুল ইসলাম :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় আলোচিত ব্যবসায়ী উজ্জল মিজি (৪৪) হত্যা মামলার অন্যতম পলাতক আসামী মো. ফরিদ গাজী (২৮) কে নারায়নগঞ্জ থেকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার (৩০ জুন) রাতে নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানার তল্লা পুকুরপাড় ভাড়া বাসা থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চাঁদপুর জেলা পুলিশের একটি চৌকস দল তাকে গ্রেপ্তার করে চাঁদপুরে নিয়ে আসে।

সোমবার (১ জুলাই) বিকেলে পিবিআই চাঁদপুর জেলা পুলিশ সুপার (এসপি) মো. মোস্তফা কামাল রাশেদ এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেন। গ্রেপ্তার আসামী ফরিদ গাজী মুন্সিগঞ্জ জেলার মহেষপুর এলাকার বানিয়াল মহেষপুর (পশ্চিম কান্দি) গ্রামের মো. ছানাউল্লাহ গাজীর ছেলে।

হত্যার শিকার উজ্জল মিজি মুন্সিগঞ্জ জেলার বাসিন্দা। তার পিতার নাম মো. খালেক মিয়াজী। তিনি রাজধানীর যমুনা ফিউচার ফার্কে মোবাইল ফোনের ব্যবসা করতেন। উজ্জল মিজির শ্বশুর বাড়ি মতলব উত্তর উপজেলায়। সে সুবাধে ঘটনার সময় তিনি মতলব উত্তরে ছিলেন।

পিবিআই এর দেয়া তথ্যে জানাগেছে, ২০২২ সালের ৬ মে রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে মতলব ষাটনল পর্যটন কেন্দ্র এলাকায় উজ্জল মিজিকে আসামীদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে ঘটনাস্থলে ফাঁকা গুলি করে আতংক সৃষ্টি করে। পরে তাকে হত্যার উদ্দেশে আসামীদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে ভিকটিমের ডান পাশের হাটুর উপরে কোমড়ের নিচে রানে অস্ত্র ঠেকিয়ে গুলি করে জখম করেন মৃত্যু নিশ্চিত করে। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।

হত্যার ঘটনার মামলাটি পিবিআই সিডিউল ভুক্ত হওয়ায় বাদীর আবেদনের প্রেক্ষিতে পুলিশ হেডকোয়ার্টার্সের আদেশ বলে মামলাটি পিবিআই চাঁদপুর কর্তৃক অধিগ্রহণের পরে পুলিশ পরিদর্শক মীর মাহবুবুর রহমান তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়। তারই আলোকে অভিযান করে আসামীকে গ্রেপ্তার করা হয়।

পিবিআই চাঁদপুর জেলা পুলিশ সুপার (এসপি) মো. মোস্তফা কামাল রাশেদ বলেন, গ্রেপ্তার আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সহিত জড়িত থাকাসহ মামলার ঘটনার বিষয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেছেন। তার বিরুদ্ধে ডাকাতি, ডাকাতির চেষ্টা, অস্ত্র আইনসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। ইতিপূর্বে উজ্জল হত্যা মামলার এজাহার নামীয় বেশ কিছু আসামীদেরকে পিবিআই চাঁদপুর কর্তৃক গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করেছেন। মামলার তদন্ত চলমান রয়েছে।

Exit mobile version