Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরে কম্পিউটার, ক্রেডিট কার্ডসহ ৩ হ্যাকারকে আটক করেছে র‌্যাব

ফয়েজ আহমেদ :
চাঁদপুরের হাজীগঞ্জের অনলাইন হ্যাকিং প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে কুমিল্লা অঞ্চলের দায়িত্বে নিয়োজিত র‌্যাব-১১ এর একটি বিশেষ টিম। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) ভোর রাতে হাজীগঞ্জ পৌর এলাকার আলীগঞ্জ কংগাইশ গ্রাম থেকে তাদের আটক করে র‌্যাব কুমিল্লা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

গ্রেফতারকৃতরা হলেন- কংগাইশ গ্রামের জাকির হোসেন বেপারীর ছেলে শাহাদাৎ হোসেন শিহাব (২৫), মনিরুল ইসলামের ছেলে মাইনুল ইসলাম (২৫) ও আবুল হোসেনের ছেলে মাহবুবুল আলম আবির (২৫)।

এ সময় অনলাইন হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত কম্পিউটার, ল্যাপটপ, পেনড্রাইভ, বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ড ও চেক বই উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে হ্যাকিংয়ের মাধ্যমে সংগৃহীত ২ লক্ষ ৩৯ হাজার ৯শ’ টাকা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার র‌্যাবের কুমিল্লা কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে র‌্যাবের কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, গ্রেফতারকৃত প্রতারক চক্রটি দীর্ঘদিন যাবৎ বিশ্বের বিভিন্ন দেশের অনলাইন পেমেন্ট সিস্টেম ব্যবহার করে অনলাইনে কেনাকাটা, বিভিন্ন বিল পে করা, বিদেশে অধ্যয়নরত বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের টিউশন ফি পেমেন্ট ডিসকাউন্ট করে প্রতারণা করে আসছিল।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে র‌্যাবের পক্ষ থেকে হাজীগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়েছে।

Exit mobile version