Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরে করোনার টিকা এসে পৌঁছেছে

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে প্রথম বারের মতো করোনার টিকা এসে পৌঁছেছে। রোববার (৩১ জানুয়ারি) সন্ধ্যা সোয়া ৬টার দিকে ৭ হাজার ২০০টি ভায়াল (কাঁচের শিশি) রিসিভ করেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সাজেদা বেগম পলিন।

এ সময় চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়াটার) মোঃ আসাদুজ্জামান, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের করোনা বিষয়ক ফোকালপার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেলসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. সাজেদা বেগম পলিন বলেন, প্রথম ধাপে এ জেলার জন্য ৭ হাজার ২শ’টি ভায়াল বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতিটি ভায়াল থেকে ১০জনকে টিকা দেওয়া যাবে। সে হিসেবে ৭২ হাজার জনকে এসব ভায়াল থেকে টিকা দেওয়ার কথা। তবে সিস্টেম লস বাদ দিয়ে ৬৮ থেকে ৬৯ হাজার মানুষকে টিকা দেওয়া সম্ভব হবে বলে মনে করছে জেলা স্বাস্থ্য বিভাগ। আগামী ৭ ফেব্রুয়ারি সারাদেশের সাথে চাঁদপুরেও টিকা দেওয়া শুরুর কথা রয়েছে।

তিনি আরো জানান, চাঁদপুরে আসা করোনার টিকা চাঁদপুর জেলা ইপিআই ভবনের বিশেষ কোল্ড স্টোর সংরক্ষণ করা হয়েছে। সিভিল সার্জনসহ জেলা স্বাস্থ্য বিভাগের ৪জন ঊর্ধ্বতন চিকিৎসা কর্মকর্তা ঢাকা থেকে টিকা প্রদানের প্রশিক্ষণ গ্রহণ করেছেন অতি সম্প্রতি। ১ ও ২ ফেব্রুয়ারি স্থানীয় পর্যায়ে টিকা প্রদানে নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেবেন তারা। এরপর উপজেলা পর্যায়ের প্রশিক্ষণ ৪ ফেব্রুয়ারির মধ্যে শেষ হবে।

Exit mobile version