Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরে গরু চোর চক্রের মূলহোতা রাছেলসহ ৭জন গ্রেফতার

সুজন পোদ্দার :
চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার গন্দর্বপুর ইউনিয়নের জয়শরা গ্রামের তালুকদার বাড়িতে গত ৫ জুলাই গরু চুরি করার সময়স্থানীয়রা ৪ চোরকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করে। আটককৃতরা হচ্ছে- মতলব দক্ষিণের গাবুয়া হাজী বাড়ির হারুনুর রশিদের পুত্র মোঃ শরীফ হোসেন (২৬), হাজীগঞ্জ উপজেলা মকিমাবাদ গ্রামের মৃত রেনু মিয়ার পুত্র জাহাঙ্গীর আলম (৪৫), তার পুত্র শাকিব (২০) ও চান্দিনা উপজেলার সুরিখোলা গ্রামের মিন্টু মিয়ার পুত্র সজিব (২৬)।

আটককৃতদেরকে ৩৮০/৫১১ পেনাল কোড মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করলে আসামী শরীফ হোসেন আদালতে ১৬৪ ধারা জবানবন্দি প্রদান করেন। জবানবন্দিতে শরীফ জানায়, সে হাজীগঞ্জ উপজেলার এরশাদ, কচুয়া থানাধীন বিতারা গ্রামের চোর চক্রের মূলহোতা রাসেল, তেতৈয়া গ্রামের লিটনসহ তারা কচুয়া ও হাজীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে গরু চুরি করে থাকে। গরু চুরির সাথে অপর যে সকল গরু চোর জড়িত ছিল তাদের নাম ঠিকানা উল্লেখ করে।

পরবর্তীতে শরীফের জবানবন্দি অনুসারে হাজীগঞ্জ থানা পুলিশগত ৯ জুলাই গরু চোর এরশাদ গ্রেফতার কোর্ট সোপর্দ করে। কচুয়া থানার পুলিশ উপজেলার বিতারা গ্রামের আঃ হামিদের পুত্র রাসেল মিয়া (৩৮) কে ৭ আগস্ট ও তেতৈয়া খন্দকার বাড়ির আনোয়ার হোসেনের পুত্র লিটন মিয়া (৩৪) কে গত ৯ আগস্ট গ্রেফতার করে চাঁদপুরের আদালতে প্রেরণ করে।

গ্রেফতারকৃত আসামী লিটন ১৬৪ ধারায় গরু চুরির সাথে জড়িত সত্যতা স্বীকার করে জবানবন্দি প্রদান করে। এছাড়া তার সাথে থাকা অন্যান্য গরু চোরদেন নাম উল্লেখ করে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে গরু চুরি করে।

কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন জানান, গরু চোর চক্রের মূলহোতা বিতারা গ্রামের রাসেলসহ সদস্যদেরকে গ্রেফতারের পাশাপাশি বাকী চোরদের গ্রেফতারেপুলিশের অভিযান অব্যাহত থাকবে।

Exit mobile version