Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরে ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৬৩ : ১জনের মৃত্যু

মোরশেদ আলম :
চাঁদপুরে ডেঙ্গু রোগের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। গতকাল সোমবার একদিনেই ১৩জন রোগী চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে পুরুষ ১১জন ও শিশু ২জন।

এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত অনেক নারী-পুরুষ নিজ বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন বলে শহরের কয়েকজন মেডিসিন বিশেষজ্ঞের সাথে আলাপ করে জানা গেছে।

মূলত যাদের অবস্থা খারাপ তাদেরকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেওয়া হচ্ছে। অন্যরা বাসায় থেকে বিভিন্ন চিকিৎসকের পরামর্শে চিকিৎসা নিচ্ছেন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ কে এম মাহবুবুর রহমান জানান, রোববার ১৭জন ডেঙ্গু রোগী চাঁদপুর ২৫০ শয্যার সরকারি জেনারেল (সদর) হাসপাতালে ভর্তি ছিল। এর মধ্যে ৬জন চিকিৎসা নিয়ে চলে গেছেন।

তিনি জানান, আবহাওয়া পরিবর্তন ও বৃষ্টিপাতের কারণে বিভিন্ন জায়গায় জমে থাকা পানিতে ডেঙ্গুর বিস্তার ঘটে। ডেঙ্গু রোধে ফুলের টব, ডাবের খোসা, পুরানো টায়ারসহ কোথাও যাতে পানি জমতে না পারে সেদিক খেয়াল রাখতে হবে।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত সেপ্টেম্বর থেকে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হতে থাকে। প্রতিদিন গড়ে ১০-১২জন রোগী ভর্তি হন। এ পর্যন্ত দুই মাসে ১জনের মৃত্যু ও ১৬৩জন রোগী ভর্তি হয়েছেন।

এদিকে ডেঙ্গু রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় দ্বিতীয়তলার পুরুষ ওয়ার্ডের মেডিসিন বিভাগে আট শয্যাবিশিষ্ট একটি ডেঙ্গু ওয়ার্ড চালু করা হয়েছে। যা আরো সম্প্রসারণ করা হবে।

Exit mobile version