Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুরে লকডাউনের ষষ্ঠ দিনে ১২৩টি মামলা

কবির হোসেন মিজি :
চাঁদপুরে লকডাউনের ষষ্ঠ দিনেও কঠোর অবস্থানে রয়েছে চাঁদপুর জেলা প্রশাসন। সকাল থেকে রাত পর্যন্ত মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটগন, সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সদস্যরা। লকডাউনে সরকারি বিধিনিষেধ অমান্য করা এবং ভোক্তা অধিকার আইন লঙ্ঘন করে যারা বাহিরে বের হচ্ছে তাদেরকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মামলা দিয়ে অর্থদণ্ড আদায় করা হচ্ছে।

লকডাউনের ষষ্ঠ দিনেও চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত করা হয়। ৬ জুলাই মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত সর্বমোট ১৭ টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। চাঁদপুর শহরের কালীবাড়ি শপথ চত্বর এলাকা, পালবাজার গেট, বাস স্ট্যান্ড, চেয়ারম্যান ঘাটা, ওয়ারলেস বাবুরহাটসহ বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ।

এতে যারা লকডাউন অমান্য করে বিনা কারণে বাইরে বের হয়েছে এবং যারা দোকানপাট খোলা রেখেছেন তাদের বিরুদ্ধে স্বাস্থ্য ও দণ্ডবিধির ২৬৯ ধারায় ১২৩টি মামলায় ৮২ হাজার ৩৫০ টাকা জরিমানা আদায় করা হয়। আর এসব তথ্য চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয় থেকে জানা গেছে।

জানা যায়, লকডাউনের ষষ্ঠ দিনেও সকাল থেকে রাত পর্যন্ত চাঁদপুর শহরের বাস স্ট্যান্ড, চেয়ারম্যান ঘাটা ওয়ারলেস এবং শহরতলীর বাবুরহাট মহামায়া ও মঠখোলা এলাকাসহ বিভিন্ন স্থানে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের বেশ কয়েকজন ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় লকডাউন অমান্য করে যারা বিনা কারণে বাইরে বের হয়েছে তাদেরকে আলাদা আলাদাভাবে মামলা দিয়ে অর্থদন্ড আদায় করা হয়েছে।

চাঁদপুরে এই কঠোর লকডাউন চলমান পরিস্থিতিতে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের এই মোবাইল কোর্ট নিয়মিত পরিচালনা অব্যাহত থাকবে বলে জানা গেছে।

Exit mobile version