Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের ৩ মাসের আহ্বায়ক কমিটি ১৭ বছর পর বিলুপ্ত!

নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ চাঁদপুর জেলা শাখার কমিটি অবশেষে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। তিন মাসের আহ্বায়ক কমিটির বিলুপ্ত ঘটলো ১৭ বছরের মাথায়। শুক্রবার (১১ জুন) স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটি এই বিলুপ্তির ঘোষণা দেয়। দলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। চাঁদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে নতুন নেতা মনোনীত করার ২ দিনের মাথায় এই ঘটনা ঘটতো।

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের প্যাডে প্রদত্ত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, মেয়াদোত্তীর্ণ (২০০৪ সালে গঠিত) হওয়ায় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, চাঁদপুর জেলা শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু অদ্য ১১ জুন ২০২১ইং এই নির্দেশনা প্রদান করেন। সভায় চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ এর কার্যক্রমকে আরও বেগবান ও গতিশীল করার লক্ষ্যে অচিরেই নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।’

২০০৪ সালে এসএম জয়নাল আবেদীনকে আহ্বায়ক করে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কমিটি দেয়া হয়। এই আহ্বায়ক কমিটি নিয়ে চাঁদপুরে আওয়ামী রাজনীতিতে নানা ঘটনা ঘটেছে। তৎকালীন জেলা আওয়ামী লীগের সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার ব্যক্তিগত অফিসে এবং তার উপর হমলার ঘটনা ঘটে। এ ঘটনায় তখনকার সময়ের ছাত্রলীগের বেশ ক’জন ডাকসাইটে নেতা বহিষ্কারও হন। অনেকদিন যাবত নামসর্বস্ব একটি জেলা কমিটি জিইয়ে রাখা হলেও অবশেষে বিলুপ্ত করায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন অনেকে। আওয়ামী লীগের নিবেদিত প্রাণ নেতা-কর্মীদের দাবি, ছাত্রলীগের পরীক্ষিত সাবেক নেতাদের দিয়ে যেন চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।

Exit mobile version