Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুর-ঢাকা নৌপথে নির্ধারিত সময়ে লঞ্চ চলাচল শুরু

 

শরীফুল ইসলাম :
চাঁদপুর-ঢাকা নৌপথে পূর্বের নির্ধারিত সময়ের সূচি অনুযায়ী লঞ্চ চলাচল শুরু হয়েছে। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিআইডাব্লিউটিএর চাঁদপুর নৌ-ট্রাফিক বিভাগের সমন্বিত সিদ্ধান্তে লঞ্চ চলাচলের সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল থেকে পূর্বের নির্ধারিত সময়ে বিকাল ৫টা পর্যন্ত চাঁদপুর ঘাট থেকে ঢাকা সদরঘাটের উদ্দেশ্যে ১২টি লঞ্চ ছেড়ে যায়।

চাঁদপুর নৌ-বন্দরের ট্রাফিক পরিদর্শক (টিআই) শাহ আলম বলেন, যাত্রীদের সুবিধার্থে স্থানীয় প্রশাসনের নির্দেশনায় সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত ঘাট থেকে লঞ্চগুলো ছেড়ে যায়। বিকেল ৫টার পরের নির্ধারিত সময়ের লঞ্চগুলো আপাতত বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, গতকাল ঢাকা থেকে চাঁদপুরের উদ্দেশ্যে কোন লঞ্চ ছেড়ে আসেনি। তবে আজকে সকাল থেকে রাত ৯টা পর্যন্ত সদরঘাট থেকে যাত্রী নিয়ে ১০টি লঞ্চ চাঁদপুর ঘাটে আসে। এরপর আর লঞ্চ আসবে না এবং চাঁদপুর থেকেও ছেড়ে যাবে না।

চাঁদপুর নৌ-বন্দরের উপ পরিচালক (ট্রাফিক) মো. বছির আলী খান বলেন, স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে এবং যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করে লঞ্চগুলো চাঁদপুর ঘাট থেকে ছাড়া হচ্ছে। বুধবার (২৪ জুলাই) দুপুর ১২টায় এবং ১টায় দুটি লঞ্চ সীমিতভাবে চাঁদপুর ঘাট থেকে সদরঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়। পরিস্থিতি স্বাভাবিক হলে আবারও পূর্ব নির্ধারিত সময়সূচির আলোকে সকল লঞ্চ চলাচল করবে।

 

Exit mobile version