Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ে দুদকের অভিযান

জহিরুল ইসলাম জয় :
চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কার্যালয়ে নানা অনিয়মের অভিযোগে দুদক টিম অভিযান চালিয়েছে। সমিতির হাজীগঞ্জ অফিসে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএমের বিরুদ্ধে অবৈধ বিদ্যুৎ সংযোগ প্রদান, মিটার স্থাপন, অতিরিক্ত বিল আদায় ও গ্রাহক হয়রানীর অভিযোগে কুমিল্লা জেলা দুদকের সমন্বিত টিম এ অভিযান চালায়।

দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আগত অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাফী মো. নাজমুস সাদাত এ অভিযান পরিচালনা করেন।
এর আগে তিনি ছদ্মবেশে উপস্থিত হয়ে সেবা প্রত্যাশী গ্রাহকদের সঙ্গে কথা বলেন।

উপস্থিত কয়েকজন গ্রাহক নতুন বিদ্যুৎ সংযোগ পেতে আবেদন করলেও বিদ্যুৎ অফিস থেকে কোন পদক্ষেপ না নেয়ায় এবং দীর্ঘ দিন যাবত হয়রানির শিকার হওয়ার কথা জানিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন।

পরে দুদক টিম চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ অফিস পরিদর্শন করে ডিজিএমের সঙ্গে কথা বলেন এবং গ্রাহকদের অভিযোগ রেজিস্ট্রারের কপি সংগ্রহ করে পর্যালোচনা করেন।

অভিযান শেষে গ্রাহকদের নতুন বিদ্যুৎ সংযোগ, মিটার স্থাপন ও অতিরিক্ত বিল আদায় সংক্রান্ত বেশ কিছু অভিযোগ দীর্ঘদিন সমাধান না হওয়ায় উল্লিখিত অভিযোগসমূহ দ্রæত নিষ্পত্তি করার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

উল্লেখিত অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট রেকর্ডপত্র পরবর্তীতে বিস্তারিত পর্যালোচনা করে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে বলেও জানা যায়। এদিকে দুদকের এমন অভিযানে হাজীগঞ্জ উপজেলা প্রশাসনের মাঝে টনক নড়তে দেখা যায়।

Exit mobile version