Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুর পৌর নির্বাচন স্থগিত চেয়ে করা পূর্বের রিট খারিজ : নতুন রিট দাখিল

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে দায়েরকৃত রিট আবেদন খারিজ করে দিয়েছে আদালত। রোববার (২০ সেপ্টেম্বর) শুনানি শেষে আদালত খারিজ করে দেন বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মোঃ খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ। রোববার সন্ধ্যায় হাইকোর্টের সংশ্লিষ্ট আইনজীবী চাঁদপুর প্রবাহকে বিষয়টি নিশ্চিত করেছে।

তিনি আরো জানান, রোববার (২০ সেপ্টেম্বর) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মোঃ খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে নতুন করে আরো একটি রিট করা হয়েছে চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত চেয়ে। পুরাণবাজার এলাকার মোঃ আবুল খায়ের মিজি নামের আরেক ব্যক্তি নতুন রিট দাখিল করেন। তিনিও করোনা পরিস্থিতির কথা উল্লেখ করে চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত চেয়েছেন।

গত ১৩ সেপ্টেম্বর হাইকোর্টের একটি বেঞ্চে চাঁদপুর পৌর নির্বাচন স্থগিত চেয়ে পৃথক রিট করা হয়। রিটকারীরা হচ্ছেন পৌরসভার জি টি রোডের বাসিন্দা মাহবুব আলম আখন্দ ও পুরানবাজার উত্তর শ্রীরামদীর বাসিন্দা মো. হাসিবুল হাসান।

গত ৩ সেপ্টেম্বর চাঁদপুর পৌর নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী ১৫ সেপ্টেম্বর জেলা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই। ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ অক্টোবর শনিবার ভোটগ্রহণ।

চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩জন প্রার্থী অংশ নিচ্ছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আক্তার হোসেন মাঝি এবং বাংলাদেশ ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মামুনুর রশিদ বেলাল।

Exit mobile version