Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুর শহরে দুই শতাধিক অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ

শরীফুল ইসলাম :
চাঁদপুরে সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে প্রায় দুই শতাধিক অবৈধ করে ওঠা ব্যবসা ও অন্যান্য প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার দিনব্যাপী সড়ক ও জনপথ চাঁদপুর বিভাগের উদ্যোগে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত চক্রবর্তী। তিনি জানান, সড়ক ও জনপথ চাঁদপুর বিভাগের নির্দেশনা অনুযায়ী চাঁদপুর শহরের ওয়ারলেস মোড় থেকে শুরু করে বাবুরহাট বাজারের বিছু অংশের প্রায় দুই শতাধিক অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়েছে। সড়কের পাশে যে কোন অবৈধ স্থাপনা এখন থেকে উচ্ছেদ অভিযান চলবে।

চাঁদপুর শহরের ওয়ারলেস বাজারের ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, সড়ক ও জনপথ বিভাগ আমাদের প্রতি অন্যায় করেছে। কোন প্রকার নোটিশ ছাড়াই উচ্ছেদ করেছে। আমাদের প্রচুর ক্ষতি হয়েছে। এত মালামাল আমরা কোথায় নিয়ে রাখবো। করোনা আর লকডাউনে এখন আমাদের না খেয়ে মরতে হবে।

চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আতিকুল্লাহ ভূঁইয়া বলেন, উচ্ছেদের প্রথমদিন প্রায় দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বেশ কিছুদিন সময় নিয়ে আমরা অবৈধ স্থাপনা তালিকা করে সব শেষ নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে উচ্ছেদ শুরু করা হয়েছে। সড়ক ও জনপথ বিভাগের সড়কের দু’পাশে যে কোনো অবৈধ স্থাপনা করা হবে। এটার জন্য কোন নির্দিষ্ট সময় বা নিয়ম লাগে না। সময়মত চাঁদপুরের বাকি অবৈধ স্থাপনাগুলোও তালিকা উচ্ছেদ করা হবে।

Exit mobile version