Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

চাঁদপুর হোমিও কলেজের অধ্যক্ষের পদত্যাগ দাবিতে সড়ক অবরোধ

নিজস্ব প্রতিনিধি :
শাহরাস্তি উপজেলার দোয়াভাঙ্গায় অবস্থিত চাঁদপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ডা. তামজিদ হোসেন ও প্রভাষক ডা. মঞ্জুরুল হক মোহনের বিরুদ্ধে অর্থ ও নারী কেলেঙ্কারির অভিযোগ উঠেছে।

এসবের প্রতিকারে মঙ্গলবার (২০ আগস্ট) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চাঁদপুর-কুমিল্লা মহাসড়ক অবরোধ ও অবস্থান করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, কলেজের শিক্ষক-শিক্ষিকা ও সাধারণ শিক্ষার্থীরা।

জানা যায়, কলেজের ৮জন প্রভাষক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি ইয়াসির আরাফাতের কাছে গত ২৭ জুন ৩ পৃষ্ঠার একটি লিখিত অভিযোগ করেন। এ অভিযোগকে সমর্থন দিয়ে আরো ৬জন প্রভাষক একাত্মতা প্রকাশ করেন।

অভিযোগের ভিত্তিতে শাহরাস্তি উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ আব্দুল্লাহ আল শামীমকে দিয়ে তদন্ত কমিটি গঠন ও পহেলা জুলাই দুই পক্ষকে ডেকে অভিযোগ শুনেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এসবের কোন সুরাহা না হওয়ায় অধ্যক্ষের পদত্যাগের দাবিতে এ কর্মসূচি পালন করেছেন বলে দাবি অবস্থানকারীদের। ৎ

এক পর্যায়ে কলেজের সিনিয়র শিক্ষকদের অনুরোধক্রমে সড়ক অবরোধ ছেড়ে দিয়ে আগামী ২৪ ঘন্টার আলটিমেটাম দেন আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ বিষয় কলেজের সিনিয়র প্রভাষক ডা. আব্দুল বাসেত ও ডা. মোহাম্মদ ইয়াসিন জানান, চাঁদপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ডা. তামজিদ হোসেন ও প্রভাষক ডা. মোহনের বিরুদ্ধে আনীত সকল অভিযোগের সত্যতা থাকার পরেও আমরা সঠিক বিচার পাই নাই। একটি অভিযোগ উল্লেখ করে প্রভাষকদ্বয় বলেন, এখানে কর্মরত স্টাফ দীর্ঘদিন প্রবাসে থেকেও কিভাবে বেতন নিচ্ছেন তা আমাদের বোধগম্য নয়।

তারা আরো জানান, কলেজপড়ুয়া ছাত্রীরা নিজের নিরাপত্তার কারণে কলেজে ক্লাস করতে সাহস পাচ্ছে না, নতুন কোন শিক্ষার্থী ভর্তি হচ্ছে না। এমনকি একাধিক ছাত্রী স্বশরীরে ও তাদের অভিভাবকরা কর্তৃপক্ষের নিকট অভিযোগ করার পরও কোন সুবিচার পায়নি।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ জানান, আমরা সকল অভিযোগের লিখিত কাগজপত্র পেয়েছি এবং সকল অভিযোগের সত্যতাও পেয়েছি। আমাদের এক দফা এক দাবি, চাঁদপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. তামজিদ হোসেন ও প্রভাষক ডা. মোহনের বিরুদ্ধে আনীত সকল অর্থের হিসাব দিতে হবে ও নারী কেলেঙ্কারির অভিযোগে তাকে পদত্যাগ করতে হবে।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন কলেজের সিনিয়র প্রভাষক ডা. আবুল বাসেত, ডা. মোহাম্মদ ইয়াসিন, ডা. ফরিদ আহমেদ, ডা. নাজনীন সুলতানা, ডা. ফাতেমা আক্তার, ডা. মাহবুবা, ডা. জুয়েল মাহবুব, ডা. নূরুল আমিন, ডা. তাজুল ইসলাম, ডা. গোলাম সরোয়ার, ডা. নাসরীন সুলতানা, প্রশাসনিক কর্মকর্তা ডা. আলতাফ হোসেন, অফিস সহকারী ডা. কাউসার আলম, হোমিওপ্যাথিক বৈষম্য বিরোধী আন্দোলনের নেতৃবৃন্দ যথাক্রমে আহসান হাবিব পাটওয়ারী, আলী হোসেন মুন্সী, আব্দুল্লাহ আল মামুন, শরীফ হোসাইন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ যথাক্রমে আবু হানিফ, সম্রাট, ওমর, আক্তার হোসেন শিহাব, সাইফুল ইসলাম ও আব্দুর রহমান আরজু প্রমুখ।

Exit mobile version