Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

ডা. দীপু মনি ও তার ভাই ডা. টিপুসহ ১২০০জনের বিরুদ্ধে মামলা দায়ের

শরীফুল ইসলাম :
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়ে চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাড়িতে দফায় দফায় হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় মামলা হয়েছে। মামলায় সাবেক সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুকে হুকুমের আসামি করে ৫১০জন নামীয় ও অজ্ঞাতনামা আরো ১২০০জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) মামলাটি দায়ের করেন চাঁদপুর পৌর যুবদলের যুগ্ম আহবায়ক ও শহরের বাগাদী রোড হাওলাদার বাড়ির বাসিন্দা কালু হাওলাদারের ছেলে আ. রাজ্জাক হাওলাদার।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, গত ১৮ জুলাই বৃহস্পতিবার রাত ৮টায় সাবেক সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুর প্রত্যক্ষ নির্দেশে জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের জেএম সেনগুপ্ত রোডের মনিরা ভবন নামের বাড়িতে ১ হাজার থেকে ১২শ’ লোক দলবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা, ভাংচুর করে। পরে তারা ওই ভবনে আগুন দিয়ে মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

বৃহস্পতিবার রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম। তিনি বলেন, মামলাটি আজই এফআইআরভুক্ত হয়েছে। মামলা নম্বর হচ্ছে ১১/২০২৪। মামলায় এজাহারভুক্ত নামীয় আসামী হলেন ৫১০জন এবং অজ্ঞাতনামা আসামী হচ্ছে ১ হাজার থেকে ১২০০জন।

Exit mobile version