Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবার বাজার যাবে মাঠে

শরীফুল ইসলাম :
জেলা প্রশাসন ও জেলা মার্কেটিং অফিসের যৌথ উদ্যোগে চাঁদপুর জেলার বাজার পরিচালনা কমিটির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বর্তমান করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে ব্যবসায়ীদের সাথে সামাজিক দূরত্ব বজায় রাখতে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এতে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, জেলা মার্কেটিং অফিসার এন এম রেজাউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরীসহ পালবাজার, নতুনবাজার বিপণীবাগ, ওয়ারলেস বাজারসহ বিভিন্ন বাজার কমিটির নেতৃবৃন্দ এবং ব্যবসায়ীদের সাথে নিয়ে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জেলা প্রশাসকের কার্যালয় করো না পরিস্থিতি নিয়ে বিভিন্ন সিদ্ধান্ত গুলোর মধ্যে রয়েছে : আজ সোমবার থেকে বাবুরহাট বাজার স্থানান্তর করা হবে বাবুরহাট স্কুল এন্ড কলেজ মাঠে। এছাড়া করোনাভাইরাস পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে চাঁদপুর শহরের বিপণীবাগ বাজারের কাঁচামাল যাবে চাঁদপুর সরকারি কলেজ মাঠে এবং ওয়্যারলেস বাজারের ব্যবসায়ীরা রাস্তার উপরে দূরত্ব বজায় রেখে বাজার পরিচালনা করবে। আগামী বুধবার থেকে পালবাজারের ব্যবসায়ীরা কাঁচামাল বিক্রি করবে চাঁদপুর পৌর ঈদগাহ মাঠে এবং নতুন বাজারের বাজার ব্যবসায়ীরা সামাজিক দূরত্ব রেখে বাজার পরিচালনা করবে।

এ বিষয়ে জেলা মার্কেটিং অফিসার এন এম রেজাউল ইসলাম জানান, করোনা ভাইরাস মোকাবেলায় চাঁদপুর সড়কে লকডাউন করা হলো বিভিন্ন বাজারে তা মেনে চলছে না। তাই লকডাউনকে ঘিরে সামাজিক দূরত্ব বজায় রাখতে যারা বাজারে ক্রয় করতে আসবেন, তারা বাজারে এক পথ দিয়ে প্রবেশ করবেন এবং অন্য পথ দিয়ে বের হবেন। জেলা প্রশাসন ও জেলা মার্কেটিং অফিসার এ সকল সিদ্ধান্ত যদি কোন ব্যবসায়ী সঠিকভাবে মেনে নিয়ে কার্যক্রম না করেন তাহলে কঠোরভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। করোনা ভাইরাস এ পরিস্থিতিকে সামনে রেখে সকলকে সচেতন হয়ে বাজারে এসে নিজেদের পণ্য ক্রয় করে নিয়ে যেতে হবে।

Exit mobile version