Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

হাইমচরে ঢাকা ফেরত কিশোরীর করোনা সনাক্ত, বাড়ি লকডাউন

খুরশিদ আলম :
হাইমচর উপজেলার ৪নং নীলকমল ইউনিয়নের ঈশানবালা এলাকার এক স্বাস্থ্য সহকারীর পরিবারের ৪জনের করোনা পরীক্ষায় ১ কিশোরীর করোনা শনাক্ত হয়েছে।

করোনা শনাক্ত হওয়ার সংবাদ পেয়ে প্রশাসনের পক্ষ হতে আক্রান্ত শিশুর বাড়িসহ প্রতিবেশী ২ বাড়িতে লাল পতাকা টানানো হয়েছে।

করোনা সনাক্ত হওয়া কিশোরী, তার মা ও ভাই’সহ পরিবারের ৪জন ঢাকার সাভারের আমিন বাজার এলাকা হতে এসে কিশোরী তার নানার বাড়িতে অবস্থান করছে।

হাইমচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বেলায়েত হোসেন করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, ঈশানবালায় একজন স্বাস্থ্য সহকারীর (নিরাপত্তার স্বার্থে নাম প্রকাশ করা হলো না) করোনা উপসর্গ দেখা দেয়ায় গত ১৫ এপ্রিল তাদের পরিবারের সবার করোনা পরীক্ষার স্যাম্পল কালেকশন করা হয়। সোমবার রিপোর্ট পাওয়া গেছে। এতে ১২ বছরের এক কিশোরীর করোনা পজেটিভ এসেছে।

স্বাস্থ্য সহকারী (নাম প্রকাশ করা হলো না) এ প্রতিনিধিকে জানান, তার ভাগ্নির করোনা শনাক্ত হয়েছে। তার ভাগ্নী, ভাগিনা ও বোনসহ ঢাকার আমিন বাজার এলাকা হতে গত ২০ মার্চ তাদের বাড়িতে বেড়াতে আসে। তাদের আসার কয়েক দিন পর তিনি নিজে এবং তার স্ত্রী, ভাগিনা ও ভাগ্নি জ্বরে আক্রান্ত হন। প্রাথমিক চিকিৎসায় জ্বর না কমায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গত ১৫ এপ্রিল তাদের করোনা স্যাম্পল কালেকশন করেন। সোমবার তার ভাগ্নির পজেটিভ রিপোর্ট এসেছে। তবে পরিবারের অন্য সদস্যদের রিপোর্ট নেগেটিভ।

স্বাস্থ্য সহকারী আরো জানান, করোনা শনাক্ত হলেও তার ভাগ্নি বর্তমানে স্বাভাবিক ও সুস্থ্ রয়েছে। তবুও তার ভাগ্নিকে আলাদা ঘরে আলাদা বিছানা দেয়াসহ সম্পূর্ণ আলাদা করে রাখা হয়েছে।

তিনি জানান, তার পরিবারে অন্যান্য সকলেই এখন সুস্থ্ আছেন। অসুস্থ্ অবস্থায় তার ভাগিনা বাড়ির বাইরে একদিন বাজারে গিয়েছেন বলে জানান তিনি, অন্যরা কেউ বাড়ির বাইরে যায়নি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন সরদার জানান, করোনা শনাক্ত পরিবারের বাড়িতে প্রশাসনের সিদ্ধান্তে লাল পতাকা উত্তোলন করা হয়েছে।

হাইমচর উপজেলরি সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মেজবাউল আলম ভুইয়া বলেন, করোনা সনাক্তের বাড়িসহ পাশ্ববর্তী ২টি বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্ত পরিবারের নিরাপত্তাসহ তাদের জন্য প্রশাসনের পক্ষ হতে সকল ধরনের সহায়তা প্রদান করা হবে।

Exit mobile version