Site icon Chandpur Probaha | চাঁদপুর প্রবাহ

মিডিয়াকর্মীদের নিয়ে বাঁধন-রিপনের কণ্ঠে জাহাঙ্গীর আলমের গান

নিজস্ব প্রতিবেদক :
মিডিয়াকর্মী তথা সাংবাদিকদের নিয়ে গান লিখেছেন জাহাঙ্গীর আলম। এতে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের লিজেন্ড সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিনের কন্যা শিল্পী বাঁধন ও জাহিদ রিপন। ঢাকার মিরপুরের জাহিদ রিপনের স্টুডিওতে গানটির রেকর্ডিং ও ভিডিও ধারণ করা হয় সম্প্রতি। এবার ঈদে অন্তরালয়-এর ব্যানারে গানটি মুক্তি পাবে।

গীতিকার জাহাঙ্গীর আলম জানান, বাংলাদেশে এই প্রথম মিডিয়াকর্মী ও সাংবাদিকদের সুখ-দুঃখ ও জীবনী নিয়ে একটি গান তৈরি হল। গীতিকার, প্রযোজক ও অভিনেতা জাহাঙ্গীর আলমের চমৎকার কথায় ও ছন্দ বিন্যাসের সমন্বয়ে জাহিদ রিপন এর সুর ও সঙ্গীতায়োজনে মিডিয়াকর্মী ও সাংবাদিকদের জীবন চিত্রের কথা সুন্দর ভাবে উপস্থাপন করা হয়।

গীতিকার জাহাঙ্গীর আলম বলেন, বিনোদন এবং মিডিয়া জগতে সারা বছর জুড়ে সারা বিশ্বের সকল তথ্য ও বিনোদনের জন্য যারা কাজ করে থাকেন তাদের কথা কেউ বলেন না, স্মরণ ও করেন না।

অথচ আপনার হাতের মুঠোয়, আপনার ড্রইং রুমে, আপনার অফিস আদালতের সকল তথ্য মিডিয়াকর্মীদের দ্বারাই সকলে পেয়ে থাকেন ! কিন্তু তারাই আজ পদে পদে অবহেলিত ও বঞ্চিত ! তাদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানানোৱ উদ্দেশ্যেই আমার এই ছোট্ট প্রয়াস ।

‘আমরা মিডিয়াকর্মী, আমরা সাংবাদিক, দিনরাত ছুটে চলি তথ্যের পেছনে, ঘুরে বেড়াই এদিক সেদিক’ এমনই কথা নিয়ে গানটি লেখা হয়েছে। আসছে ঈদে অন্তরালয় এর ব্যানারে গানটি মুক্তি দেওয়া হবে।

কণ্ঠশিল্পী বাঁধন বলেন, এ ধরনের ব্যতিক্রমধর্মী গান আমার আগে গাওয়া হয়নি. চমৎকার কথা, সুর এবং সংগীতায়োজনের মাধ্যমে সাংবাদিক ও মিডিয়াকর্মীদের জীবনের বাস্তব চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। গানটি গাইতে পেরে আমার খুব ভালো লাগছে। এই গানটি সাংবাদিকদের থিম সং হতে পারে।

Exit mobile version