চাঁদপুরে হোম কোয়ারেন্টাইনে ৩৩১, মুক্ত ১৮৪৪

কবির হোসেন মিজি ॥ করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সতর্কতার জন্য বিদেশ থেকে চাঁদপুরে ফেরা বর্তমানে ৩৩১জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনের আওতায় রয়েছেন। এতে এ পর্যন্ত ১৮৪৪জন প্রবাসী হোম কোয়ারেন্টাইন শেষ করে তা থেকে মুক্ত হয়েছেন বলে জানা গেছে। তবে ভারত থেকে একজন আগত ছাড়া নতুন প্রবাসী এখনো চাঁদপুরে আসার খবর পাওয়া যায়নি।

জানা যায়, বাংলাদেশে মরণঘাতী করোনা ভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত হওয়ার পর থেকে বিভিন্ন দেশ থেকে চাঁদপুরে যে ক’জন প্রবাসী এসেছেন জেলা প্রশাসনের নির্দেশে তাদের প্রত্যেককে করোনাভাইরাস থেকে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে নিজ নিজ বাড়িতে নিজ দায়িত্বে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়।

এদিকে চাঁদপুরের শাহরাস্তি, কচুয়া, হাইমচর, ফরিদগঞ্জ, মতলব দক্ষিন, মতলব উত্তর, হাজীগঞ্জ উপজেলা এবং চাঁদপুর সদর উপজেলাসহ পুরো জেলাজুড়ে যেসব প্রবাসীরা হোম কোয়ারেন্টানে রয়েছেন তাদের তালিকা অনুযায়ী মোবাইল ফোনে কল করে নিয়মিত খোঁজ খবর নিচ্ছেন চাঁদপুর সিভিল সার্জনের স্বাস্থ্যকর্মীরা।

চাঁদপুর সিভিল সার্জন ডাক্তার মোঃ সাখাওয়াত উল্ল্যাহ জানান, বর্তমানে চাঁদপুরে সর্বমোট ৩৩১জন প্রবাসী হোমকোয়ারেন্টাইনে রয়েছেন। এ পর্যন্ত কোয়ারেন্টাইন শেষে মুক্ত হয়েছেন ১৮৪৪জন। ভারত থেকে একজন ব্যাক্তি ছাড়া নতুন কোন প্রবাসী আসার তথ্যা আমাদের কাছে এখনো আসেনি।

শেয়ার করুন