সাংবাদিক রহিম বাদশাকে নিউইয়র্কস্থ রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক :
জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনের সংবাদ সংগ্রহে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানরত চাঁদপুরের সাংবাদিক রহিম বাদশা সংবর্ধিত হয়েছেন। নিউইয়র্কে বসবাসকারী চাঁদপুরবাসীর সংগঠনক ‘রূপসী চাঁদপুর ফাউন্ডেশন নিউইয়র্ক, ইন্ক’ তাকে এই সংবর্ধনা প্রদান করেছে। স্থানীয় সময় সোমবার রাতে নিউইয়র্কের বাঙালি অধ্যুষিত জ্যাকশন হাইটসের নবান্ন পার্টি হলে এ উপলক্ষ সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সভাপতি মোঃ ফখরুল ইসলাম মাছুম সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরে আলম মনিরের পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি, দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক ও বাংলাভিশনের চাঁদপুর প্রতিনিধি রহিম বাদশা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সাবেক সভাপতি ও উপদেষ্টা আমিন খান জাকির, সাবেক সভাপতি ও উপদেষ্টা বাবুল চৌধুরী, বৃহত্তর কুমিল্লা সমিতির সাধারণ সম্পাদক সিদ্দিক পাটোয়ারী, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি বিপ্লব শাহ, সহ-সভাপতি সাইফুল ইসলাম লিটন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি বর্তমানে নিউইয়র্ক প্রবাসী মোকসেদুর রহমান সেলিম, নিউইয়র্ক প্রবাসী শাহাদাত হোসেন, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সাবেক সভাপতি মামুন মিয়াজী, সদস্য হাসান মোঃ সোহেল, মোঃ সোহেল গাজী, ফয়সাল আহমদ রিপন, মোহাম্মদ আলমগীর হোসাইন, আহাদ ভূঁইয়া , আনোয়ার হোসেন অনু, জহিরুল ইসলাম, ইঞ্জিনিয়ার নাজমুল করিম, শেখ ইদ্রিস আলী, আবুল কাশেম, নিউইয়র্ক প্রবাসী এএসএম শহিদুল আলম মিঠু, মো. আবু তাহের রানা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, চাঁদপুর মতো জেলা পর্যায় থেকে সাংবাদিক রহিম বাদশা আন্তর্জাতিক পর্যায়ের সংবাদ কভার করে চাঁদপুরবাসীর মুখ উজ্জ্বল করেছেন। তিনি ইতিমধ্যে গণমাধ্যমের বিশিষ্ট ব্যক্তিত্ব হিসেবে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে কানাডা ও জাপানে রাষ্ট্রীয় সফর করেছেন। এটি চাঁদপুরবাসীর জন্য অত্যন্ত গৌরবের বিষয়। দেশ ও মানুষের সেবায় আগামীতেও সাংবাদিক রহিম বাদশার লেখনী অব্যাহত থাকবে বলে তারা আশা প্রকাশ করেন। চাঁদপুরে মাদকের বিস্তার, ভূমি অফিস ও পাসপোর্ট অফিসে প্রবাসীদের হয়রানী নিয়ে সংবাদ প্রকাশের আহ্বান জানান প্রবাসীরা।

সংবর্ধিত অতিথির বক্তব্যে সাংবাদিক রহিম বাদশা এই আয়োজনের জন্য রূপসী চাঁদপুর ফাউন্ডেশন নিউইয়র্ক, ইন্ক-এর কার্যকরী কমিটিসহ সকল সদস্যের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান। তিনি চাঁদপুর প্রেসক্লাবের সাথে এই সংগঠনের দীর্ঘদিনের সম্পর্কের কথা স্মরণ করিয়ে দিয়ে আগামীতে রূপসী চাঁদপুর ফাউন্ডেশনকে চাঁদপুরবাসীর সেবা ও উন্নয়নে আরো কার্যক্রম গ্রহণের আহ্বান জানান। এ ক্ষেত্রে চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মরহুম কামরুজ্জামান চৌধুরীর মতো প্রেসক্লাবের বর্তমান ও ভবিষ্যত নেতৃবৃন্দ সর্বাত্মক সহযোগিতা প্রদান করবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন। প্রবাসীসহ চাঁদপুরবাসীর নানা সমস্যা-সম্ভাবনা নিয়ে আরো গুরুত্ব সহকারে সংবাদ প্রকাশ অব্যাহত থাকবে বলে আশ্বস্ত করেন তিনি।

শেয়ার করুন