চাঁদপুরে জ্বরের ওষুধ মনে করে কীটনাশক পানে এক কিশোরীর মৃত্যু

 

নিজস্ব প্রতিবেদক
মতলব উত্তর উপজেলার ফরাজিকান্দি ইউনিয়নের আমিনপুরে ঠান্ডা ও জ্বরের ওষুধ মনে করে ঘরে থাকা কীটনাশক পানে মারিয়া (১৪) নামে এক কিশোরীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকালে কিশোরীর নিজ বাড়ীতে এ ঘটনা ঘটে। দুপুরে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল জরুরি বিভাগে মেয়েটির মায়ের সাথে কথা বলে এই তথ্য জানা যায়।

মারিয়া আক্তার ওই এলাকার কামাল হোসেনের মেয়ে। দুই মেয়ের মধ্যে মারিয়া বড় মেয়ে। সে নাওড়ি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী।

মারিয়ার মা বিউটি বেগম বলেন, তার মেয়ে ঠান্ডা জ্বরে অসুস্থ। সকাল ৮টার দিকে মারিয়া কাশির ওষুধ মনে করে ভুল করে চালের কেরি নাশক পান করে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। একপর্যায়ে পরিবারের লোকজন তার গুরুতর অবস্থা দেখতে পেয়ে আত্মীয় ও একজন অটোরিকশা চালকের সহযোগিতায় বেলা ১২টার দিকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

পরে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে আনার আগেই মেয়েটির মৃত্যু হয়েছে বলে জরুরি বিভাগের চিকিৎসক জানিয়েছেন।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম জানান, এই বিষয়ে আমরা মতলব উত্তর থানাকে জানিয়েছে। তারা এই বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবে।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন রনি বলেন, হাসপাতাল থেকে ওই কিশোরীর মরদেহ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য পাঠিয়েছি। আইনী ব্যবস্থা গ্রহণ শেষে মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)