সাংবাদিকতার অপর নাম হচ্ছে সংগ্রাম : মুহম্মদ শফিকুর রহমান এমপি

 

শিমুল হাছান/মো.আল আমিন :
সাংবাদিকতার অপর নাম সংগ্রাম। সঠিক তথ্য সংগ্রহ করতে গিয়ে সংবাদকর্মীদের নানা প্রতিকূলতার সাথে যুদ্ধ করতে হয়। সত্য ও ন্যায়ের পথে কাজ করাই সাংবাদিকতা। চাঁদপুর প্রবাহের দুই যুগে পদার্পণ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রখ্যাত সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান এমপি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, সকল ধরনের অসঙ্গতি তুলে ধরতে হবে পত্রিকায়। সঠিক সংবাদ লিখনির মাধ্যমে সমাজের অপসংস্কৃতি দূর করতে হবে। চাঁদপুর প্রবাহ দীর্ঘ ২ যুগ ধরে সঠিকভাবে সমাজের অপসংস্কৃতি ও অসংগতি নিয়ে লিখে আসছে। আগামীতেও এই ধারা অব্যাহত রাখবে।

বুধবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের কনফারেন্সরুমে চাঁদপুর জেলার বহুল আলোচিত পাঠকপ্রিয় পত্রিকা চাঁদপুর প্রবাহের দুই যুগে পদার্পণ উপলক্ষে আলোচনা, কেক কাটা এবং নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা দেওয়া হয়।

ফরিদগঞ্জ পৌর সভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারীর সভাপতিত্বে ও চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান খাজে আহমেদ মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌলি মন্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আকবার হোসেন মনির, মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম, উপজেলা প্রকৌশলী আবরার আহমেদ।

আরো বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও চাঁদপুর প্রবাহের প্রধান বার্তা সম্পাদক আল ইমরান শোভন, পত্রিকার যুগ্ম সম্পাদক হাসান মামুদ, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ফরহাদ, ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান মিরাজ, উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহিন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন আহমেদ, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক বিল্লাল হোসেন পাটোয়ারী, চাঁদপুর প্রবাহের ফরিদগঞ্জ উপজেলা প্রতিনিধি আমান উল্লাহ আমান, শিমুল হাছান, আল-আমিন সাইফ।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের কোষাধ্যক্ষ তালহা জুবায়ের, চাঁদপুর ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি কবির হোসেন মিজি ও সাধারণ সম্পাদক শাওন পাটওয়ারী, সমাজসেবা অফিসার মাহমুদুল হাসান, ইউপি চেয়ারম্যান শাহ আলম শেখ, বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মানিক পাঠান, সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, আব্দুস সোবহান লিটন, সাংবাদিক আলি হায়দার পাঠান টিপু, এস এম ইকবাল, জাকির হোসেন সৈকত, মেহেদী হাসান, ফাহাদ খান ও ফরিদগঞ্জ ম্যাগাজিন হাউসের স্বত্বাধিকারী মাওলানা তাজুল ইসলাম।

এসময় চাঁদপুর প্রবাহ পত্রিকার পক্ষ থেকে নব-নির্বাচিত চেয়ারম্যান খাজে আহমেদ মজুমদার ও ভাইস চেয়ারম্যান আকবর হোসেন মনির এবং মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগমকে ক্রেস্ট প্রদান করা হয়।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)