পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে : ত্রাণে অনিয়মকারীদের বিরুদ্ধে মামলা : ত্রাণ সচিব

শরীফুল ইসলাম :
করোনা ভাইরাসের এই সংকটময় সময়ে সরকারের দেওয়া ত্রাণসামগ্রী নিয়ে কেউ অনিয়মে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার হুঁশিয়ারী দিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল।

তিনি শনিবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে করোনা পরিস্থিতি মোকাবেলায় চাঁদপুর জেলায় গৃহীত কার্যক্রম তদারকি উপলক্ষে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এই হুঁশিয়ারী দেন।

এ সময় তিনি বলেন, যারাই ত্রাণ নিয়ে অনিয়মে জড়িত হবে, তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। কোন অবস্থাতেই এই অনিয়মকারীদের ছাড় দেওয়া হবে না।

দেশে পর্যাপ্ত ত্রাণ মজুদ রয়েছে জানিয়ে সচিব বলেন, করোনা মোকাবেলায় আমাদের কাছে পর্যাপ্ত পরিমানে খাদ্য মজুদ রয়েছে। খাদ্যের অভাবে দেশের কোন জনগণকে না খেয়ে থাকতে হবে না। সভায় চাঁদপুরে ত্রাণ নিয়ে কোন অনিয়ম না হওয়ায় সকলকে ধন্যবাদ জানান তিনি।

জেলার বিভিন্ন উপজেলায় ত্রাণ কার্যক্রম পরিচালনায় সমন্বয়হীনতার কারণে উষ্মা প্রকাশ করে সচিব বলেন, চাঁদপুর জেলাভিত্তিক করোনা দুর্যোগে ত্রাণের পরিবহন খরচ এখনো অনেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বারগণ পাননি। ইউএনওরা কেনো এই খাতের খরচ এখনো তাদের নিজেদের কাছে রেখেছেন তা আমার বুঝে আসে না।

সভায় জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান, পুলিশ সুপার মাহবুবুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গনি পাটোয়ারী, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, চাঁদপুর ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক তালহা জুবায়েরসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও জনপ্রতিনিধি অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)