সামর্থ অনুযায়ী কর্মহীন দরিদ্রদের পাশে দাঁড়ান : এমপি রুহুল

ছেংগারচর পৌরসভায় করোনায় কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

কামাল হোসেন খান :
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল বলেছেন, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় যার যার সামর্থ অনুযায়ী দরিদ্রদের সহায়তা করতে সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি বুধবার মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় করোনার কারণে কর্মহীন অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এই আহবান জানান।

তিনি আরো বলেন, খাদ্যসামগ্রী নিতে আসা কর্মহীন ও অসহায়দের উদ্দেশ্যে আরো বলেন,আপনাদের প্রতি অনুরোধ আতঙ্কিত না হয়ে সচেতন হোন। সবাই ঘরে থাকুন, অন্যকে ঘরে থাকার পরামর্শ দিন। আমি নিজেও ঘরেই ছিলাম। আজ খাদ্যসামগ্রী নিয়ে আপনাদের পাশে এসেছি। চিকিৎসক ও বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী চলুন, সরকারী নির্দেশনা মেনে চলুন। যারা সমাজে বিত্তবান রয়েছেন আপনারা সামর্থ অনুযায়ী এই ক্রান্তিলগ্নে কর্মহীন দরিদ্রদের সহায়তা করুন। তাদের পাশে দাড়ান।

তিনি বলেন, এই দুর্যোগ মোকাবেলায় আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিয়েছেন, প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। সামর্থের সবটুকু দিয়েই এই দুর্যোগ মোকাবেলার চেষ্টা করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যার ওপর আস্থা রাখুন, ভরসা রাখুন। আমাদের সকলকে সবসময় সচেতন থাকতে হবে। সরকার করোনা ভাইরাস প্রতিরোধ করতে কাজ করছে। আপাতত প্রতিকার হিসেবে এ ভাইরাস বহনকারীদের সংস্পর্শ এড়িয়ে চলা, ডাক্তারদের পরামর্শ, বারবার হাত ধোয়া, হাত দিয়ে নাক-মুখ স্পর্শ না করা ও ঘরের বাইরে গেলে মুখোশ ব্যবহার করা আবশ্যক।

তিনি আরো বলেন, করোনা পরিস্থিতিতে মানবিকতার টানে যে কেউ অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পারে। আমাদের কাছে কোন বিত্তবান ব্যক্তি খাদ্য সহায়তা পৌঁছে দিলে আমরা তা প্রশাসনের লোক দিয়ে অসহায় গরীব মানুষদের বাড়িতে বাড়িতে পৌঁছে দিব।

তিনি বলেন, সবসময় সচেতন থাকতে হবে। সরকার করোনা ভাইরাস প্রতিরোধ করতে কাজ করছে। তিনি আরো বলেন, সবাইকে সরকারের পাশাপাশি সচেতন হওয়ার পরামর্শ প্রদান করেন। তিনি ব্যবসায়ীদের দ্রব্যমূল্যবৃদ্ধি না বাড়িয়ে সাধারণ মানুষের সেবা করার আহ্বান জানান।
তিনি বলেন, আমি বা আপনি আমরা কেউ নিশ্চিত নই যে, আমরা করোনা ভাইরাস মুক্ত। সে কারণেই আমাদের এই মুহূর্তে করণীয় একটাই, সেটা হচ্ছে ঘরে থাকা। সেই সঙ্গে অন্যের সংস্পর্শ থেকে দূরে থাকা।

এ সময় তিনি আরো বলেন, করোনা পরিস্থিতিতে মানুষ ঘর থেকে বের হতে পারছে না। অনেক অসহায় মানুষ আছে, যাদের ঘরে পর্যাপ্ত খাবার নেই। সেসব মানুষের পাশে দাঁড়াতে সরকার বদ্ধপরিকর। সরকারী ভাবে কর্মহীনদের সহায়তা প্রদান করছে। সমাজের বিত্তবানের এসব অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। উপজেলা নির্বাহী অফিসার এমএ জহিরুল হায়াতের সভাপতিত্বে ও ছেঙ্গারচর পৌরসভার প্যানেল মেয়র আব্দুল মান্নান বেপারীর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, সহকারি কমিশনার (ভূমি) আনোয়ার হোসাইন পাটোয়ারী, ওসি মো. নাসির উদ্দিন মৃধা প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার ও ছেংগারচর পৌরসভার টেক অফিসার মোঃ আশ্রাফুল আলম, ছেংগারচর পৌরসভার সচিব শাহ সুফিয়ান খান, ছেংগারচর পৌর আ’লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ সোলাইমান আহমেদ রতন ফরাজী, ছেংগারচর পৌর আ’লীগ নেতা আল-মাহমুদ টিটু মোল্লা, ছেংগারচর পৌর যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আবুল ফরাজী, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ জামান সরকার, পৌর কাউন্সিলর শাহাদাত হোসেন খোকন ঢালী, মোঃ জহিরুল হক ঢালী, মোঃ বোরহান উদ্দিন প্রধান,সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম, শিউলী বেগম,মিল্লাতুনেছা মিলি, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহাবুব আলম বাবু প্রমুখ।

ছেংগারচর পৌরসভার সচিব শাহ সুফিয়ান খান জানান, সরকারের বরাদ্দ অনুযায়ী ৬শ’ পরিবারের মাঝে ১০ কেজি করে চাউল, ২ কেজি আলু, আধা কেজি ডাল, আধা লিটার সোয়াবিন ও মাস্ক প্রদান করা হয়েছে।

এরপর দুপুরে মোহনপুর দশানী উচ্চ বিদ্যালয় মাঠে মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ও উপজেলা আ.লীগ নেতা কাজী মিজানুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে মোহনপুর ইউনিয়নের ১ হাজার কর্মহীন পরিবারকে চাল, ডাল, আলু, লবন, তেল ও সাবান প্রদান করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন