চাঁদপুরে ত্রাণ অনিয়ম দূর করতে পুলিশের হটলাইন

শাওন পাটওয়ারী :
চাঁদপুর জেলায় ত্রাণ সংক্রান্ত যেকোন অনিয়মের তথ্য জানানোর জন্য জেলা পুলিশের পক্ষ থেকে একটি হটলাইন চালু করা হয়েছে। শনিবার বিকেলে হটলাইন চালুর বিষয়টি নিশ্চিত করেছে জেলা পুলিশ।

জেলায় ত্রাণ সংক্রান্ত যেকোন অনিয়মের তথ্য জানাতে এখন থেকে ০১৩১০-০০৫৯৫৯ নম্বরটি হটলাইন হিসেবে ব্যবহৃত হবে। এই নম্বরে ‘হোয়ার্টস অ্যাপ’ একাউন্টও খোলা রয়েছে যাতে করে যেকেউ চাইলে অনিয়মের কোন স্থির চিত্র বা ভিডিও প্রেরণ করতে পারেন।

এটি পুলিশের অন্যান্য সেবার মতই দিন-রাত ২৪ ঘণ্টাই খোলা থাকবে বলে নিশ্চিত করেন তিনি।

জানা যায়, দরিদ্র ও অসহায় জনগোষ্ঠীর মাঝে সরকারের ত্রাণ বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা বজায় রাখার জন্য এবং যেকোন অনিয়ম-দুর্নীতির তথ্য দ্রুত সরকারকে জানিয়ে যথাযথ এবং তড়িৎ ব্যবস্থা গ্রহণের জন্য এই হটলাইন চালু করা হলো।

চাঁদপুর জেলার যে কোনো ব্যক্তি তার এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রম সংক্রান্ত যে কোনো অনিয়ম কিংবা অভিযোগের তথ্য এই নাম্বারে জানাতে পারেন।

সূত্র জানায়, ত্রাণ বিতরণের সময় প্রচুর লোকজন জড়ো হয়। বর্তমান পরিস্থিতিতে শৃঙ্খলা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা সবচেয়ে জরুরী। ইতিপূর্বে বেশ কয়েকটি ঘটনায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা দেখা দিয়েছিল। এই ধরনের পরিস্থিতি মোকাবেলায় পুলিশ বদ্ধপরিকর এবং আগামীতেও কাজ করবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)