প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলালের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব, প্রবীণ সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা ইহসানুল করিম হেলাল ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ২০১৫ সাল থেকে প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন তিনি। তার মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

রোববার (১০ মার্চ) রাত ৮টা ১০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। এ বিষয়ে বিএসএমএমইউর উপাচার্য ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, আজ (রোববার) রাত ৮টায় তিনি মৃত্যুবরণ করেন।

তিনি আরো জানান, গত দেড় মাস ধরে শ্বাসকষ্ট, হৃদরোগ, উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত নানা সমস্যা নিয়ে এভারকেয়ার হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। গত সপ্তাহে বিএসএমএমইউতে নিয়ে আসা হয় তাকে। এরপর থেকে তিনি এখানে (আইসিইউ-২, বেড নং-২১) চিকিৎসাধীন ছিলেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের প্রথম জানাজা সোমবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত হবে। বাদ জোহর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

২০১৫ সাল থেকে সচিব পদমর্যাদায় প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে কাজ করছিলেন ইহসানুল করিম। সর্বশেষ ২০২২ সালের ১৯ জুন দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পান তিনি।

ইহসানুল করিম রাষ্ট্রপতির প্রেস সচিব এবং বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদকের দায়িত্বও পালন করেন।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)